সিডো সংস্থার উদ্যোগে পৌরসভায় যুব নেতৃত্বে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে এডভোকেসি সভা 

৪৪
ইব্রাহিম খলিল: সিডো সংস্থার বাস্তবায়নে যুব নেতৃত্বে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে এডভোকেসি ও ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। 

- Advertisement -

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) দুপুর ২টায় সাতক্ষীরা পৌরসভা’র কার্যালয়ে“যুব নেতৃত্বে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরা পৌরসভা’র ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ আনোয়ার হোসেন মিলন সভাপতিত্বে ও প্রকল্প সমন্বয়কারী মো: তহিদুজ্জামান (তহিদ) সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌরসভা’র ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিডো সংস্থার প্রধান নির্বাহী শ্যামল বিশ্বাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌরসভা’র মহিলা কাউন্সিলর ১,২,৩ নং ওয়ার্ড নুরজাহান বেগম নুরি, ৪,৫,৬ নং ওয়ার্ড অনিমা রানী মন্ডল, ৭,৮,৯ নং ওয়ার্ড রাবেয়া পারভীন, ১ নং ওয়ার্ড কাউন্সিলর কায়ছারুজ্জামান হিমেল, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর শেষ জাহাঙ্গীর হোসেন কালু, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো: শফিকুল আলম, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ শফিক উদ দৌলা (সাগর), সাতক্ষীরা সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক ও দৈনিক পত্রদূতের নিজস্ব প্রতিনিধি মো.ইব্রাহিম খলিল প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন ইন্সপেরিটর, একশনএইড বাংলাদেশ, শাহিনা পারভীন, প্রোগ্রাম অফিসার, চন্দ্রশেখর হালদার, বৈশাখী সুলতানা, রাজু দাসসহ যুব সংঘের যুব সদস্যবৃন্দ।
সভায় সাতক্ষীরা পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে সকলের সম্বলিত প্রচেষ্টায় আর ও কি কি পদক্ষেপ নেয়া যায় সে বিষয়ে সকলের মতামত গ্রহন ও বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন করা আর্থ-সামাজিক, পরিবেশগত সমস্যা সমাধানে স্থানীয় এলাকাবাসির চাহিদা মেটাতে পৌরসভা কর্তৃপক্ষের ভুমিকা এবং তরূনদের দ্বারা উদ্যোগ নেওয়া। যেসকল স্থানে ডাস্টবিন নেই সেখানে ডাস্টবিনের ব্যবস্থা করা এবং সময়মত ডাস্টবিন পরিস্কার করা। স্থানীয় এলাকাবাসি তাদের ময়লা আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলার বিষয়ে আর ও সচেতন করা। ড্রেন পরিস্কার করে পানি নিস্কাসনের ব্যবস্থা করা ।
এই বিভাগের আরও সংবাদ