অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ব্রাজিলকে ছিন্নভিন্ন করে সেমিতে আর্জেন্টিনা

আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল ৩ : ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দল ০

(এচিভেরি-হ্যাটট্রিক)

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলে ফেভারিট স্টিকার নিয়ে ইন্দোনেশিয়ায় এসেছে ব্রাজিল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ট্রফি জিতেছে চার বার। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলে সেখানে ফাইনালে ওঠার অতীত নেই আর্জেন্টিনার। ৫ বারের সেমিফাইনালিস্ট আজেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের এবারের শুরুটা ছিল না ভাল। সেনেগালের কাছে ১-২ গোলে হার দিয়ে শুরু করে আর্জেন্টিনা উঠেছে তেঁতে।

জাপান, পোল্যান্ডকে হারিয়ে ‘ডি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে নক আউট রাউন্ডে অন্য এক আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের আবির্ভাব দেখছে বিশ্ব। মেসিদের বিশ্বকাপ জয় থেকে টনিক নিয়ে রাউন্ড অব সিক্সটিনে ভেনিজুয়েলাকে ৫-০গোলে দিয়েছে উড়িয়ে। দুই দিন আগে মারাকানায় আর্জেন্টিনা সমর্থকদের উপর ব্রাজিল সমর্থক এবং নিরাপত্তারক্ষীদের হামলার জবাব মারাকানায় দিয়েছে মেসির আর্জেন্টিনা ১-০গোলে জিতে। ওই ম্যাচের রেশটা পড়েছে জাকার্তা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।

ব্রাজিলকে আরও বড় দাঁতভাঙ্গা জবাব দিয়েছে আর্জেন্টিনার যুবারা। ক্লদিও এচেভেরির হ্যাটট্রিকে ভর করে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ থেমে গেছে কোয়ার্টার ফাইনালে। মাঝমাঠের নিয়ন্ত্রন নিয়ে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল এগিয়ে গেছে খেলার ২৮ মিনিটের মাথায়। মাঝমাঠ থেকে বল পেয়ে এচিভেরি বিনা বাধাঁয় বিপজ্জনকভাবে ব্রাজিল সীমানায় ঢুকে দারুণ গোলে দলকে এগিয়ে দেন (১-০)।প্রথমার্ধে এই এক গোলেই সন্তুষ্ট থাকতে হয়েছে আর্জেন্টিনাকে।

খেলার ৫৯তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ক্রস পেয়ে দলের পক্ষে দ্বিতীয় গোল করেন এচিভেরি (২-০)।খেলার ৭৩তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন এচিভেরি। হ্যটট্রিক গোলটি ছিল এক কথায় অসাধারণ। বল রিসিভ করে ব্রাজিল গোলরক্ষককে ডজে পরাস্ত করে নিখুঁত প্লেসিং শটে হ্যাটট্রিক পূর্ণ করেন (৩-০)।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ২:২৯
  • ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১২ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন