অন্যের ধর্ম, বর্ণের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান বিএল কলেজ অধ্যক্ষের

বি.এল কলেজ প্রতিনিধি: অন্যের ধর্ম, বর্ণের প্রতি শ্রদ্ধাশীল হতে আহবান জানিয়েছেন সরকারি ব্রজলাল (বিএল) কলেজের অধ্যক্ষ অধ্যাপক শরীফ আতিকুজ্জামান৷ তিনি বলেছেন, রাজনৈতিক ইসলামের কারনে প্রকৃত ইসলাম ক্ষতিগ্রস্ত হচ্ছে। ইসলামের মূল ধারা থেকে আমরা বেরিয়ে আসছি। ফলশ্রুতিতে এই মারামারি, হানাহানি এবং অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধা-ভক্তি হারিয়ে ফেলছি। এসময় তিনি ধৈর্য এবং সহিষ্ণুতার সাথে ছাত্র-ছাত্রীদের সকল কাজ করতে আহ্বান জানান।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে একাডেমিক ভবন-২ এর সেমিনার রুমে পবিত্র ইদ-ই-মিলাদুন্নবী (স.) উপলক্ষে আলোচনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো. হারুন-অর-রশিদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, বিএল কলেজের উপাধ্যক্ষ সমীর কুমার দেব, শিক্ষক পরিষদের সম্পাদক ও বিভাগীয় প্রধান (অর্থনীতি) অধ্যাপক ফারুখে আযম মুঃ আব্দুস ছালাম, অধ্যাপক শংকর কুমার মল্লিক, সহকারী অধ্যাপক আওসাফুর রহমান, প্রভাষক মো. শামিম মাহমুদ, বাংলাদেশ ছাত্রলীগ বিএল কলেজ শাখার সভাপতি মো. রাকিব মোড়ল, সাধারণ সম্পাদক নিশাত ফেরদৌস অনি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিএল কলেজ শাখার সভাপতি হাবিবুল্লাহ হোসেন সবুজ, ছাত্রলীগ নেতা জি.এম তাজুল ইসলাম, মো. রবিউল ইসলাম, মো. ইউসুফ আলী সুজন, শেখ সাগরসহ বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী ও ছাত্র-ছাত্রীরা।

আলোচনায় সভাপতির সমাপনী বক্তব্যের আগে শিক্ষার্থীদের মাঝে কোরআন তেলওয়াত, রচনা প্রতিযোগিতা, কবিতা এবং হামদ্-এ-নাদ’র পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি কলেজ অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান।

খুলনার সময়: রি/হো

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • বুধবার ,বিকাল ৩:১১
  • ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন