অপরাধী হলে পরিচয় বিবেচ্য নয়: ডিএমপি কমিশনার

সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তারের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, একজন মানুষ যখন অপরাধ করে তখন তার পরিচয় কী, সেটি বিবেচ্য নয়। আমাদের কাছে বিবেচ্য হলো তিনি একজন অপরাধী। তাকে আইনের হাতে তুলে দেয়া পুলিশের কর্তব্য। সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল হাসান সারওয়ার্দীকে সেভাবে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর পল্টনে কাবাডি স্টেডিয়ামে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানিয়ে ডিএমপি কমিশনার আরও বলেন, অবরোধের নামে যে আন্দোলনটি চলছে, সেটি মূলত সাধারণ মানুষকে কষ্ট দেয়া। তাদের চলাফেরায় বাধা সৃষ্টি করা। এটি আইনগতভাবে কতটুকু যৌক্তিক তা সবাই জানেন, দেশবাসী জানেন। এটি কেবল একজন মানুষ বা যানবাহনের বিরুদ্ধে নয়, সমস্ত জাতির বিরুদ্ধে ব্যবস্থা।

তিনি বলেন, পুলিশ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে বসে থাকতে পারে না। জনগণের নিরাপত্তার জন্য যা যা করা দরকার সবকিছুই করা হচ্ছে। পুলিশ শুধু সকাল থেকে সন্ধ্যা নয়, সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছে। নিরাপত্তা বিঘ্নকারী সে যে-ই হোক তার বিরুদ্ধে পুলিশ সদা তৎপর এবং বদ্ধপরিকর। রাজধানীতে পুলিশি নিরাপত্তায় কোনো ঘাটতি আছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ দিবা-রাত্রি তাদের ওপর অর্পিত নিরাপত্তার দায়িত্ব পালন করে যাচ্ছে। এরপরও জায়গায় জায়গায় চোরাগুপ্তা হামলা চালানো হচ্ছে। সেটি প্রতিরোধ করার জন্য পুলিশ জনগণকে সঙ্গে নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ১২:০৫
  • ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১২ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন