আইনি গ্যাঁড়াকলে শাপলা মিডিয়া, অনিশ্চয়তায় দেব-মিতুর সিনেমা

আইনি গ্যাঁড়াকলে শাপলা মিডিয়া

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয় চিত্রনায়ক দেব। প্রথমবারের মতো তিনি বাংলাদেশের সিনেমায় নাম লেখান। নাম ‘কমান্ডো’। ২০২০ সালের ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু দেশে তখন মহামারি করোনার প্রকোপ ও নানা কারণে শেষ পর্যন্ত সিনেমাটি মুক্তির মিছিলে দেখা যায়নি।

পরবর্তীতে জানা যায়, সিনেমাটির শুটিং অসম্পূর্ণতার কথা। দীর্ঘ তিন বছর ধরে থমকে আছে এই সিনেমাটি। তবে কবে নাগাদ বাকি অংশের শুটিং শেষ করা হবে তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। আদৌ সিনেমাটি আলোর মুখ দেখবে কি না তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন।

কারণ, অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের মামলায় জড়িয়েছেন সিনেমায় বিনিয়োগকারী শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। আইনি গ্যাঁড়াকলে জড়িয়ে সিনেমা থেকে হাত গুটিয়ে নিয়েছেন তিনি! বন্ধ রয়েছে তার ঘোষিত ১০০ সিনেমাসহ সকল ধরনের নির্মাণ কাজ। শাপলা মিডিয়া প্রযোজিত কয়েকটি সিনেমা মুক্তির জন্য প্রস্তুত থাকলেও তার ভবিষ্যৎ অনিশ্চিত।

অন্যদিকে, পরিচালনা থেকে হাত গুটিয়ে স্ত্রী নিয়ে বিদেশে ঠাই নিয়েছেন ‘কমান্ডো’ সিনেমার পরিচালক শামীম আহমেদ রনি! শোনা যাচ্ছে সেখানে চাকরি করছেন ঢালিউডের এই নির্মাতা। তাই সিনেমাটির সর্বশেষ আপডেট কী তা জানা যায়নি।

২০২০ সালের ১১ মার্চ কলকাতায় ‘কমান্ডো’ সিনেমার প্রথম লটের শুটিং শুরু হয়েছিল। প্রথম ধাপে কলকাতায় টানা ১১ দিন চলে সিনেমাটির শুটিং। ওই সময় সারা বিশ্বে করোনা ভাইরাসের চোখ রাঙানিতে স্থগিত করা হয় শুটিং। এরপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কয়েকবার দ্বিতীয় ধাপের শুটিংয়ের তারিখ ঘোষণা করা হলেও তা আর এগোয়নি। ফলে অনিশ্চয়তায় মুখে পড়ে সিনেমাটি।

কেউ কেউ ধরে নেন সিনেমাটি আর শুটিং ফ্লোরে গড়াবে না। তবে পরিচালক শামীম আহমেদ রনি সব শঙ্কা উড়িয়ে দিয়ে ২০২২ সালের ১৬ এপ্রিল জানিয়েছিলেন, সিনেমাটির বাকি অংশের শুটিং একই বছরের জুন মাসে শুরু হবে। বছর শেষে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

একই কথা জানিয়েছিলেন, সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়াও। কথার এক পর্যায়ে সেসময় নির্মাতা রনি জানিয়েছিলেন, ‘কমান্ডো’ সিনেমা তার স্বপ্নের প্রোজেক্ট। তবে সিনেমাটির ভবিষ্যত বলছে, নির্মাতার স্বপ্ন ‘স্বপ্নই’ থেকে যাবে। আর আলোর মুখ দেখছে না দেব-মিতু জুটির প্রথম সিনেমাটি।

২০২০ সালের ডিসেম্বরে দেব ভক্তদের জন্য উপহার হিসেবে ‘কমান্ডো’ সিনেমার টিজার মুক্তি দিয়ে বিপাকে পড়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান। টিজার দেখে ভক্তদের একাংশ অভিযোগ তোলেন ইসলাম ধর্ম অবমাননার। সে অভিযোগের পরিপ্রেক্ষিতে তোপের মুখে ক্ষমা চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউব থেকে সরিয়ে নেয়া হয় সিনেমাটির টিজার।

এখন সময়ই বলে দেবে—ঠিক কবে দেবের প্রথম বাংলাদেশি সিনেমায় শুটিং শেষ করে কবে মুক্তির আলো দেখবে। ‘কমান্ডো’ সিনেমায় দেবের বিপরীতে রয়েছেন চিত্রনায়িকা জাহারা মিতু। বাংলাদেশ থেকে আরও অভিনয় করছেন মাজনুন মিজান, ফজলুর রহমান বাবু এবং শিবা শানুসহ কলকাতার বেশ কয়েকজন শিল্পী।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • বুধবার ,দুপুর ২:৫৮
  • ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন