আওয়ামী লীগে ভোটের প্রস্তুতি শুরু

ভোটের প্রস্তুতি শুরু আওয়ামী লীগে

খুলনার সময়: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি চলছে আওয়ামী লীগে। সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী বাছাই এবং অভ্যন্তরীণ কোন্দল নিরসনেও কাজ করছেন আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলতে নির্বাচনী ইশতেহার প্রণয়ন কার্যক্রম প্রস্তুত করা হচ্ছে।

আওয়ামী লীগের সূত্রগুলো জানিয়েছে, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনমুখী দল। আমরা চাই একটা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে এবং তারা ভোটের প্রস্তুতি নিচ্ছে। এটা ধরে নিয়েই আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিক বৈঠকে প্রার্থী বাছাইয়ের বিষয়ে জানিয়েছেন যে, দলীয় মনোনয়ন কঠিন হতে পারে। এছাড়া তাদের জরিপ পরিচালনা করতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) কাজ করছে। দলটির লক্ষ্য হলো ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ হিসেবে ভোটারদের কাছে তাদের কাজ ও উন্নতি সম্পর্কে জানাতে সক্ষম হওয়া। এর জন্য দলটি দেশজুড়ে স্মার্ট কর্নার স্থাপন করছে এবং প্রতি ভোটারের কাছে নির্বাচনী বার্তা পৌঁছে দেওয়ার জন্য ক্যাম্পেইন টিমকে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন খুব কাছেই, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন চূড়ান্ত পর্যায়ের জরিপ পরিচালনা করছেন। জনপ্রিয় এবং জয়ী হতে সক্ষম এমন নেতাদের আগামী নির্বাচনে প্রার্থী হিসেবে নির্বাচন করা হবে বলে সূত্রে জানা গেছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • রবিবার ,রাত ১২:৩৬
  • ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৮ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন