আলুর ব্যাপারীও স্কুলের সভাপতি হয়ে শিক্ষক নির্যাতনের চেষ্টা করে : মাউশি ডিজি

আলুর বেপারিও শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হয়ে শিক্ষকদের নির্যাতনের চেষ্টা করে বলে মন্তব্য করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। মঙ্গলবার(২১মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতির একাংশের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ‘কিছু কিছু মানুষ শিক্ষা-প্রতিষ্ঠানের সভাপতি পদকে ব্যবসা হিসেবে বিবেচনা করে। তাদের (শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি) দ্বারা আমাদের সম্মানিত শিক্ষকরা অনেক অত্যাচার নির্যাতনের শিকার হয়।’ তিনি বলেন, ‘দেখা গেছে আলুর ব্যাপারীও শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হয়ে শিক্ষকদের নির্যাতন করার চেষ্টা করছে। অথচ তিনি শিক্ষার “শ”ও জানেন না। সেই তিনি চেয়ারে বসে আমাদের শিক্ষকদের ওয়াজ-নসিয়ত করেন।’ ‘অনেক কষ্টের পরে ইতোমধ্যে নীতিমালা করেছি যে, শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হতে হলে অন্তত উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। ভবিষ্যতে এটা মাস্টার্স ডিগ্রি করা হবে,’ বলেন মহাপরিচালক।

তিনি আরও বলেন, ‘শিক্ষাগত যোগ্যতা নাই, কিন্তু টাকার জোরে ম্যানেজিং কমিটিতে চলে আসছেন কেউ কেউ। এরপর তিনি শিক্ষকদের ধমক দিয়ে কথা বলবেন। এটা তো শিক্ষকরা মেনে নেবেন না।’ ‘শিক্ষায় যখন টাকা গ্রাস করে, তখন শিক্ষার মান নিচের দিকে নামতে থাকে,’ যোগ করেন অধ্যাপক নেহাল আহমেদ। সম্মেলনে আরও বক্তব্য দেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পারভীন জামান কল্পনা এবং বাংলাদেশ শিক্ষক সমিতির (একাংশের) সাধারণ সম্পাদক বিলকিস জামান প্রমুখ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ১:৩৬
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন