ইউক্রেন-ইসরায়েলকে সহায়তা নিয়ে বাইডেনের বক্তব্যের তীব্র সমালোচনা রাশিয়ার

ইউক্রেন-ইসরায়েলকে সহায়তা নিয়ে বাইডেনের বক্তব্যের তীব্র সমালোচনা রাশিয়ার

খুলনার সময়: রাশিয়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বক্তব্যের কঠোর সমালোচনা করেছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা শুক্রবার মেসেজিং অ্যাপ টেলিগ্রামে এই সমালোচনা করেন। বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেন বাইডেন। ভাষণ তিনি ইউক্রেন ও ইসরায়েলকে সহায়তা দেওয়ার বিষয়টিকে যুক্তরাষ্ট্রের ভবিষ্যতের জন্য বিনিয়োগ হিসেবে অভিহিত করেন।

বাইডেনের ভাষ্যে, এটা একটা স্মার্ট বিনিয়োগ। এই বিনিয়োগ প্রজন্ম থেকে প্রজন্মে যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য লভ্যাংশ জুগিয়ে যাবে। ইউক্রেন ও ইসরায়েলকে নতুন করে সহায়তা দেওয়ার জন্য তিনি কংগ্রেসের সমর্থন প্রত্যাশা করেন।

বাইডেনের এই মন্তব্যের বিষয়ে শুক্রবার প্রতিক্রিয়া জানান রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া। তিনি বলেন, রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মার্কিন প্রশাসন স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য লড়াইয়ের কথা বলে। কিন্তু এখন বোঝা যাচ্ছে, এর পেছনে রয়েছে শুধুই হিসাব। ওয়াশিংটন মূল্যবোধের কথা বলে সব সময় বিশ্বকে বোকা বানিয়েছে। অথচ তারা কখনো এই মূল্যবোধ ধারণ করেনি।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়েল মুখপাত্র আরও বলেন, বিনিয়োগ-সংক্রান্ত বাইডেনের মন্তব্য প্রমাণ করে, যুক্তরাষ্ট্র আদর্শিক কারণে লড়াইয়ে জড়ায় না। তারা ছায়াযুদ্ধ (প্রক্সি ওয়ার) থেকে লাভবান হয়। মারিয়া বলেন, বাইডেনের মন্তব্যে নৈতিক মানদণ্ডের প্রতি মার্কিন প্রশাসনের বিশ্বাসঘাতকতা প্রকাশ পেয়েছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,রাত ২:২০
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন