কালিগঞ্জে বিন্দু’র উদ্যোগে মাদ্রাসা ছাত্রীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

হাবিবুল্লাহ বাহার, কালিগঞ্জ থেকেঃ– নারীদের পিরিয়ডকালীন সুরক্ষা নিশ্চিতে সচেতনতা তৈরি করতে সাতক্ষীরার কালিগঞ্জে শতাধিক মাদ্রাসা ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রæয়ারি) সকাল ১০ টার দিকে বিন্দু নারী উন্নয়ন সংগঠনের উদ্যোগে উপজেলা সদর হাজী তফিল উদ্দিন মহিলা দাখিল মাদ্রাসার ছাত্রীদের মাঝে এ ন্যাপকিন বিতরণ করা হয়।
বিন্দু নারী উন্নয়ন সংগঠনের প্রোগ্রাম অফিসার  (জেন্ডার) মোহাম্মদ শাহিনুর ইসলামের সভাপতিত্বে ন্যাপকিন বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার সহকারী সুপার মাওলানা আসাদুজ্জামান।
নারীদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক পরামর্শ প্রদান করেন বিন্দুর প্রোগ্রাম অফিসার (পরিবেশ) কানিজ শাইমা আঁখি।
এসময় তিনি বলেন, নারীদের পিরিয়ডকালীন সুরক্ষায় জনসচেতনতা তৈরিতে বিন্দু কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে উপজেলার বিভিন্ন স্কুলে ছাত্রীদের জন্য স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। দেশে এখন মাত্র এক-তৃতীয়াংশ নারী পিরিয়ডকালীন সুরক্ষায় স্যানিটারি প্যাড ব্যবহার করে। বাকিরা অস্বাস্থ্যকর উপায় বেছে নেওয়ায় বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। তাই এ বিষয়ে সচেতনতা তৈরি করা অত্যন্ত জরুরি বলে জানান তিনি।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, মাদ্রাসার সহকারী শিক্ষক সালমা পারভীন, আসমা খাতুন, অফিস সহকারী লিলি খানম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ২:০৭
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন