কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত!

হাবিবুল্লাহ বাহার, কালিগঞ্জ থেকে:- কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন, কালিগঞ্জ উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর দাস, কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজহার আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, বাংলাদেশ পুলিশ কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহিনুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ইঞ্জিঃ শেখ মেহেদী হাসান সুমন ও সাধারণ সম্পাদক এস এম গোলাম ফারুক সহ পুলিশ বাহিনীর সদস্য ও অন্যান্য নেতৃবৃন্দ।

পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাস্টার নরিম আলি মুন্সী ও সাধারণ সম্পাদক তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট সহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগ, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগের উপজেলা ও কলেজ শাখার নেতৃবৃন্দ, প্রেসক্লাবের সদস্যবৃন্দ, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কাওসার তুহিন ও সাধারণ সম্পাদক শেখ ইকবাল আলম বাবলু।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি এ্যাড. জাফরউল্লাহ ইব্রাহিম, কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মনিরুল ইসলাম মনি, সাধারণ সম্পাদক আবু তাহের, সম্মিলিত সামাজিক আন্দোলন সাধারণ সম্পাদক এ্যাড. হাবিব ফেরদৌস শিমুল সহ কমিটির নেতৃবৃন্দ।

এছাড়া কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিস, পল্লী সঞ্চয় উন্নয়ন ব্যাংক, উপজেলা লেডিস ক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমী, উপজেলা ক্রীড়া সংস্থা, সোহরাওয়ার্দী পার্ক কমিটি, এনজিও সুশীলন ও বিন্দু, প্রেরণা সহ অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশের প্রথম প্রহরে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

পরে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সঞ্চালনায় ছিলেন, সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্য সচিব এ্যাড. জাফরউল্লাহ ইব্রাহিম।

সকালে প্রভাত ফেরি সহকারে কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্ক শহীদ মিনারে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন কালিগঞ্জ সরকারি কলেজ, রোকেয়া মনসুর মহিলা কলেজ, কালিগঞ্জ সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ আদর্শ বালিকা বিদ্যালয়, সদর এম খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর কালিগঞ্জ প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি উন্নয়ন সংগঠন মানবসম্পদ, সহ বিভিন্ন এনজিও, বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান।

এদিকে সকাল ১০ টার দিকে কালিগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে কালিগঞ্জ রাজস্ব পাঠাগারের উদ্যোগে অমর একুশের বিতর্কিত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কিত প্রতিযোগিতায় ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় বনাম বড়শিমলা মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে । বিতর্কিত প্রতিযোগিতায় ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় বিজয়ী ঘোষণা করা হয়।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ৩:০৬
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন