কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয়ের দাবিতে বিএল কলেজে পূর্ণ দিবস কর্মবিরতি পালন

রিয়াদ হোসেন: ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, বেতন স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্য নিরসনে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের ন্যায্য দাবিতে সরকারি ব্রজলাল কলেজে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হয়েছে। সোমবার (২ অক্টোবর) বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, বিএল কলেজ ইউনিটের সদস্যরা প্রশাসনিক ভবনের সামনে এ কর্মবিরতি পালন করেন।

এসময় তাঁরা বলেন, দেশের সার্বিক শিক্ষা ব্যবস্থা পরিচালনা ও নিয়ন্ত্রণের জন্য ১৯৮০ সালে শিক্ষা ক্যাডার সৃষ্টি করা হলেও দীর্ঘ ৪৩ বছর পেরিয়েছে কিন্তু শিক্ষা ক্যাডারকে বিশেষায়িত ক্যাডার হিসেবে আজও গড়ে তোলা হয়নি। এছাড়া ২০১৫ সালে নতুন পে স্কেল এ সবচেয়ে ক্ষতিগ্রস্ত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তারা। বক্তব্যে, বর্তমান সরকারের ঘোষিত রূপকল্প- ২০৪১ বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষায় জাতীয় লক্ষ্য অর্জনে শিক্ষা সংশ্লিষ্ট সকল দপ্তরে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নিয়োগ দেওয়ার দাবি জানান তারা। নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের সকল নায্য দাবি-দাওয়া পূরণ না হলে তারা পরবর্তীতে কঠোর কর্মসূচী পালনের ঘোষনা দেন।

কর্মবিরতি সভায় উপস্থিত ছিলেন সরকারি ব্রজলাল কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সমীর কুমার দেব, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ফারুখে আজম মু: আব্দুস ছালাম, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির জেলা ইউনিটের সম্পাদক ড. মো. শামীম, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সরকারি বিএল কলেজ ইউনিটের সম্পাদক সহযোগী অধ্যাপক মো. মেজবাহ উদ্দীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. খন্দকার হামিদুল ইসলাম, সহকারী অধ্যাপক শেখ আওসাফুর রহমান, সহকারী অধ্যাপক মো. হারুন অর রশীদ, সহকারী অধ্যাপক মো. ইসমাঈল হোসেন, প্রভাষক শামিম মাহমুদসহ অন্যান্য সকল শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির (কেন্দ্রীয়) পূর্বঘোষনা অনুযায়ী দেশের সব সরকারি কলেজ ও মাদরাসাসহ সব দপ্তর, অধিদপ্তরে দিনব্যাপী এ কর্মবিরতি পালন করা হয়েছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শনিবার ,রাত ১১:৩৫
  • ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৭ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন