খুবিতে র‍্যাগিংয়ের শিকার এক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: খুলনা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২৩ ব্যাচের এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার (২৩ সেপ্টেম্বর) ভুক্তভোগী সেই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালকের কাছে এক লিখিত অভিযোগ জমা দেন।

অভিযোগে সে শিক্ষার্থী উল্লেখ করেন, আমি খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২৩ ব্যাচের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই আমি বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-কানুন মেনে চলি। কিন্তু গত শুক্রবার ভুলবশত শার্টের হাতা ভাঁজ করে বিকেলে ক্যাম্পাসে ঘুরছিলাম। এ কারণে ওই দিন রাতে আমাকে কল করে শাহ-ই-শিরিন সড়কের শহীদুলের দোকানে একা আসার নির্দেশ দেয়। আমি সেইখানে উপস্থিত হলে ৫-৬ জন লোক দেখি। যাদের মধ্যে আমার ডিসিপ্লিনের সিনিয়র সাজিদ ভাই, মাশরাফি ভাই, মঈনউদ্দীন ভাই ছিলেন। তারা প্রথমে আমাকে গালাগালি করে। তারপর পিঠে মাথায় ঘুষি দেয় এবং মুখমণ্ডলে আঘাত করে। একপর্যায়ে গলা টিপে ধরে বলে, এইখানে সিসিটিভি নাই, তোরে মেরে ফেললেও কিছু হবে না।

তখন তারা বুয়েটের আবরার ফাহাদের ঘটনা প্রসঙ্গ টেনে আনে। তারা শান্ত হলে আমি আমার রুমমেটকে ফোন দেই। তখন রাত প্রায় ২ টা ১০ বাজে। রুমমেটরা আমাকে ছাড়িয়ে নিয়ে আসে। আমি তৎক্ষণাৎ ৯৯৯ ফোন দিয়ে সহায়তা নেই। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে হরিণটানা থানায় রাত্রিযাপন করি। সকালে দুইজন পুলিশ সদস্য বাসায় পৌঁছে দেন।

খুলনার হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ‘ভোর সাড়ে ৬ টার দিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী থানায় এসেছিলেন। তিনি তার মেসে ফিরে যেতে ভয় পাচ্ছিলেন। আমাদের কাছে মেসে ফিরে যেতে সাহায্য চাচ্ছিলেন। তার সিনিয়ররা হয়তো রাগ-টাগ করেছে। আমরা লিখিত চেয়েছিলাম তিনি বলেছেন পরে দিবেন। তিনি আমাদের কাছে যে সাপোর্ট চাইবেন, আমরা সেটাই দিব। তিনি নিরাপদে মেসে যেতে চেয়েছেন, আমাদের দুই পুলিশ সদস্য তাকে মেসে পৌঁছে দিয়েছেন। তিনি অভিযোগ দিতে চাইলে আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অভিযোগ নিব।

এ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হবে।’

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,দুপুর ২:২৮
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন