গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক নিজামুল কবিরকে অভিনন্দন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক নিজামুল কবির গ্রেড ০২ পদে পদোন্নতি পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন জেলা তথ্য অফিসার মো. জাহারুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা তথ্য অফিসের উপপরিচালক (ভারপ্রাপ্ত) লেলিন বালা। গণযোগাযোগ অধিদপ্তর মূলত সরকারের উন্নয়ন কর্মকান্ড দেশের সর্বস্তরের মানুষের মাঝে প্রচার করে এবং জনগণের নিকট মতামত সংগ্রহ করে সরকারের কাছে প্রেরণ করে সরকার ও জনগণের মধ্যে সেতু বন্ধনের ভূমিকা পালন করে।
নিজামুল কবির বিসিএস তথ্য সাধারণ ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা। এর আগে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। মো. নিজামূল কবীর বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান, তথ্য অধিদপ্তরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রশাসন), বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক, প্রকল্প পরিচালক, ফিল্ম সেন্সর বোর্ডের সচিব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার, গণযোগাযোগ অধিদপ্তরের সহকারী পরিচালক এবং মাঠ পর্যায়ে নীলফামারি ও পিরোজপুর জেলা তথ্য অফিসারের দায়িত পালন করেছেন। তিনি ১৯৯৪ সালের ২৫ এপ্রিল তথ্য অফিসার হিসেবে চাকরিতে যোগ দেন। সরকারি দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, হাঙ্গেরি, সুইজারল্যান্ড, চেকরিপাবলিক, ভিয়েতনাম, সৌদি আরব, হংকং, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ডসহ বহু দেশ সফর করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। তিনি বিবাহিত ও দুই পুত্র সন্তানের জনক। মো. নিজামূল কবীরের জন্ম ১৯৬৬ সালের ১২ ডিসেম্বর বরিশালের বানারীপাড়া উপজেলার মলুহার গ্রামে।
উল্লেখ্য, সরকারের প্রচার কাজে নিয়োজিত গণযোগাযোগ অধিদপ্তর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি ঐতিহ্যবাহী সংস্থা। ৪টি উপজেলা অফিসসহ সারা দেশে জেলা পর্যায়ে গণযোগাযোগ অধিদপ্তরের ৬৮টি অফিস রয়েছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ,সকাল ১০:০৮
  • ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৫ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন