গাজায় ঢুকল আরও ৫৯ ত্রাণবাহী ট্রাক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় আরও ৫৯টি ত্রাণবাহী ট্রাক প্রবেশ করেছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) খাদ্য, ওষুধ ও চিকিৎসা সামগ্রী নিয়ে এসব ট্রাক রাফা সীমান্ত দিয়ে গাজায় ঢোকে। এক এক্স (সাবেক টুইটার) পোস্টে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট বিষয়টি জানিয়েছে। আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গাজায় প্রবেশ করা ৫৯টি ত্রাণবাহী ট্রাকের মধ্যে মিসরের রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের কাছে ২৯ ট্রাক ত্রাণ সরবরাহ করা হয়েছে। আর ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রস দিয়েছে ৪ ট্রাক ত্রাণ।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, সংঘাত শুরুর পর তিন সপ্তাহের বেশি সময়ে অবরুদ্ধ গাজায় ২১৭ ট্রাক এসেছে। এসব ট্রাকে পানি, খাদ্য, চিকিৎসা সামগ্রী ও ওষুধ এলেও জ্বালানি সরবরাহ করা হয়নি। চরম মানবিক সংকটে জর্জরিত গাজাবাসী। গত ৭ অক্টোবর উপত্যকাটিতে হামলা চালানোর পর সেখানে পানি, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে ইসরায়েল সরকার।

গাজায় এখন পর্যন্ত ইসরায়েলের হামলায় সাড়ে ৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেনে। নিহতদের মধ্যে ৩ হাজারের বেশি শিশু এবং ২ হাজারেরও বেশি নারী রয়েছে। এছাড়াও আহতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। এছাড়াও, এখনো ধ্বংসস্তূপের নিচে প্রায় দেড় হাজার মরদেহ চাপা পড়ে আছে। এ ছাড়া পশ্চিম তীরেও হামলা বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। অন্যদিকে, ইসরায়েলে হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ৪০০ জনের বেশি নিহত হয়েছেন। তাদের মধ্যে ৩৩১ জন সেনা। এছাড়া নিজেদের বন্দিদের মুক্ত করে আনতে দুই শতাধিক ইসরায়েলিকে জিম্মি করে রেখেছেন হামাস যোদ্ধারা।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার ,সন্ধ্যা ৬:১৪
  • ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৪ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন