চাকরি জাতীয়করণের দাবিতে সরকারি কলেজে কর্মচারীদের মানববন্ধন

সরকারি কলেজে কর্মচারীদের মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকরি রাজস্বখাতে স্থানান্তর ও বহুদিন যাবত অস্থায়ীভাবে কর্মরতদের ব্যতিরেকে নিয়োগ বন্ধের দাবিতে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। রবিবার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাসে সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের সদস্যরা কর্মবিরতি ও মানববন্ধন করেন। সরকারি কলেজে বেসরকারি কর্মচারী  ইউনিয়নের সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের প্রচার সম্পাদক আবু সালেক, সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, মোজাম্মেল হক, চম্পা প্রমুখ।  এসময় কলেজে কর্মরত ৬২জন কর্মচারী উপস্থিত ছিলেন।

এদিকে বেলা ১২ টার দিকে এই কর্মসূচির সাথে একত্বতা প্রকাশ করে কর্মবিরতি পালন করে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের বেসরকারি কর্মচারীবৃন্দ। এসময় সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের বেসরকারি কর্মচারী ইউনয়নের সভাপতি মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক শেখ মিজান ও সদস্য বেলাল হোসেন বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বর্তমানে সব জিনিসের যে দাম, তাতে অল্প বেতনে চলতে আমাদের খুবই কষ্ট হয়। আমরা অনেকে ১০ থেকে ৩০ বছর যাবৎ বেসরকারিভাবে চাকরি করে আসছি। কিন্তু আজও আমাদের চাকরি জাতীয়করণ করা হয়নি।  আমরা অত্যন্ত মানবেতর জীবন যাপন করছি। ইতিপূর্বে আমরা সারাদেশের সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীবৃন্দ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছি। শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছি। কিন্তু আমরা আজও পর্যন্ত কোনোপ্রকার আশ্বাস পাইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য অনেক কিছু করেছেন। তাঁর কাছে আমাদের একটাই দাবী আমাদের চাকরি জাতীয়করণ করে দিবেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,রাত ৩:০৭
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন