‘জলবায়ুর অভিঘাত ঝুঁকিতে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন

অমর একুশে বইমেলায় কৃষিবিদ ও গবেষক সৈয়দা বদরুন নেসার ‘জলবায়ুর অভিঘাত ঝুঁকিতে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে বইটি উন্মুক্ত করেন বিশ্বব্যাংকের সিনিয়র শিক্ষা উপদেষ্টা ও সাবেক অতিরিক্ত সচিব ড. মাহমুদ উল হক। তিনি বলেন, জলবায়ুর অভিঘাত বিশ্বব্যাপী জরুরি ইস্যু। এ বিষয় গবেষণাধর্মী বই লেখা সত্যিই প্রশংসনীয়।

সময় উপযোগী বই হিসেবে পড়ার আহ্বান জানিয়ে বক্তব্য দেন পরিবেশ মন্ত্রণালয়ের জলবায়ু ট্রাস্টের পরিচালক মো. খায়রুজ্জামান। বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ও লেখকের জীবনসঙ্গী ড. মো. রাজ্জাকুল ইসলাম বলেন, ঘরে বসে নয়, সরেজমিনে গবেষণা ও তথ্য উপাত্ত সংগ্রহ করেই বইটি লেখা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের একান্ত সচিব সাদেকুল ইসলাম, শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মিকাইল, মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব ইসতিয়াক আহমেদ, কৃষিবিদ সাকী মাহমুদ প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন বইটির প্রকাশক বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী শরীফা বুলবুল ও উপদেষ্টা নিয়ন মতিয়ুল। মোড়ক উন্মোচন মঞ্চে লেখক বলেন, জলবায়ু, পানি ও খাদ্যের আন্তঃসম্পর্ক নিয়ে গবেষণা করতে গিয়েই জলবায়ুর ঝুঁকি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছি। অতি সাম্প্রতিক বিপজ্জনক সেসব বিষয়ই বইটিতে তুলে ধরেছি। বইটি প্রকাশ করেছে বলাকা প্রকাশন। প্রচ্ছদ মোস্তাফিজ কারিগর। দাম ৫০০ টাকা। পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানের বলাকা প্রকাশনের ৩০৫ নম্বর স্টলে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ১:৪৭
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন