ঠোঁটের রঙ সুন্দর হবে

ঠোঁটের রঙ সুন্দর হবে

খুলনার সময়: শুধু যে দীর্ঘ দিন ধরে ধূমপান করলেই ঠোঁটের রং বদলে যায়, তেমনটা কিন্তু নয়। আমাদের জীবনযাপনের পদ্ধতি ও বিভিন্ন খাদ্যর বাজে অভ্যাসের প্রতিক্রিয়া এমন অনেক কারণেই হতে পারে ঠোঁট কালো। আবার জিনগত কারণেও ঠোঁটে কালচে ছোপ পড়তে পারে। এই দাগ তোলার নির্দিষ্ট কোনো ওষুধ না থাকলেও ঘরোয়া কিছু জিনিস আছে, যা নিয়মিত ব্যবহার করলে কিন্তু ঠোঁটের কালচে দাগ দূর হতে পারে।

লেবুর রস: লেবু একটু কচলে হাতে যেটুকু রস লেগে থাকে, ওইটুকুই ঠোঁটে মেখে নিন, তবে ১৫ মিনিটের বেশি রাখবেন না। তাড়াতাড়ি উপকার পেতে গেলে নিয়মিত ব্যবহার করতে হবে।

চিনির স্ক্রাব: বাড়িতে যে কোনো প্রকারের তেল তো থাকবেই। এক চামচ মধু কিংবা তেলের মধ্যে চিনি গুঁড়ো করে মিশিয়ে নিন। এই মিশ্রণ ঠোঁটে মেখে হালকা হাতে ঘষতে থাকুন। নিয়মিত করলে এ টোটকায় কাজ হবে।

বিটের রস: কালো ঠোঁট ভালো হবে বিটের রসে। অল্প পরিমাণে বিট কুরিয়ে সেখান থেকে রস বের করে নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে তুলোয় করে ঠোঁটে লাগিয়ে সারা রাত রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

শসার রস: একইভাবে শসা কুরিয়ে রস বের করে ঠোঁটে মেখে রাখুন। কিন্তু সারা রাত রেখে দেবেন না। মিনিট ১০ রেখেই ধুয়ে ফেলতে হবে। ঠোঁট খুব স্পর্শকাতর, বেশি ক্ষণ শসার রস মেখে রাখলে অস্বস্তি হতে পারে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শনিবার ,রাত ১১:৩২
  • ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৭ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন