দাকোপে ইফতার খেয়ে হাসপাতালে ভর্তি মুসল্লিরা

খুলনার দাকোপ উপজেলার মৌখালী গ্রামের একটি মসজিদে ইফতার খেয়ে মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পানখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সাব্বির আহম্মেদ জানান, গত মঙ্গলবার সন্ধ্যায় মৌখালী সরদার পাড়া জামে মসজিদে ইফতার করে বেশকিছু লোক অসুস্থ হয়ে পড়েন। ইফতারের পরের দিন থেকে গ্রামের অনেক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেল থেকে হাসপাতালে খাদ্যে বিষক্রিয়া হয়ে মৌখালী গ্রামের ২৪ জন চিকিৎসা নিচ্ছে। এই সংখ্যা ধীরে ধীরে আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মৌখালী গ্রামের বাসিন্দা মো. আব্দুল্লাহ সরদার বলেন, গত মঙ্গলবার সন্ধ্যায় মসজিদে শতাধিক মানুষ ইফতার খেয়ে রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। ইফতারিতে ছিলো খেজুর, ছোলা, মুড়ি, চিড়া, আপেল ও ডিমসহ অন্যান্য খাদ্যসামগ্রী। ইফতার খাওয়ার পরে ওই দিন রাতে শরীরে তাপমাত্রা বেড়ে যায় এবং ধীরে ধীরে বমি ও পাতলা পায়খানা শুরু হয়।

মৌখালী গ্রামের শিশু সাকিব সরদার বলেন, ইফতার খাওয়ার পরের দিন থেকে বমি ও পাতলা পায়খানা শুরু হয়। একদিন বাড়িতে থাকার পরে সুস্থ না হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছি। তবে চিকিৎসা নেওয়ার পর কিছুটা সুস্থ আছি। এখনও অনেকেই বমি ও পাতলা পায়খানা করছে। দাকোপ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুদীপ বালা জানান, ২৪ জন রোগী পেটের পীড়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে ওই গ্রামের একটি মসজিদে ইফতারের খাদ্যে বিষক্রিয়ায় এমনটি হয়েছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ৩:০৭
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন