দেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

যুবলীগ
  • খুলনার সময়: আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ।
  • বর্ণাঢ্য আয়োজনে দেশের বিভিন্ন স্থানে শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-
  • জামালপুর: আনন্দ শোভাযাত্রা সহ নানা কর্মসূচিতে জামালপুরে আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকালে শহরের বকুলতলায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি। এর আগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান যুবলীগের নেতৃবৃন্দ।
  • নলছিটি: ঝালকাঠির নলছিটিতে নানা আয়োজনে দেশের ঐতিহ্যবাহী যুব সংগঠন বাংলাদেশ যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবর্ষিকী পালিত হয়েছে। বিকেলে উপজেলা যুবলীগের আয়োজনে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি মুঠোফোনে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ মামুন তালুকদার’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নলছিটি উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান প্রমুখ।
  • দৌলতখান: ভোলার দৌলতখানে জমকালো আয়োজনে মধ্য দিয়ে ভোলার দৌলতখানে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা যুবলীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে র‍্যালি, আলোচনা সভা ও কেক কাটা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজল মুকুল। উপজেলা যুবলীগের আহ্বায়ক জোবায়ের হোসেন জাবুর সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক হাসান মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম খান, পৌর মেয়র জাকির হোসেন তালুকদারসহ উপজেলা যুবলীগের নেতাকর্মীরা।
  • গাইবান্ধা: গাইবান্ধায় যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে দুপুরের দিকে জেলা আওয়ামী যুবলীগের আয়োজনে একটি আনন্দ র‌্যালি ও উন্নয়ন শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামীলীগ কার্যালয় গিয়ে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  • পাবনা: নানা কর্মসূচির মধ্যে দিয়ে পাবনায় যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকালে পাবনা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে যুবলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি ও যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক এর নেতৃত্বে শোভাযাত্রাটি পাবনার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্বরে গিয়ে আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।
  • ধামইরহাট: নওগাঁর ধামইরহাটে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো যুবলীগের প্রতিষ্ঠা বাষিকী। এ উপলক্ষে ধামইরহাট উপজেলা যুবলীগ ১১ নভেম্বর সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও দোয়ার আয়োজন করে। পরে বেলা ১১ টায় প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এম.পি।
  • নকলা: শেরপুরের নকলায় যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকাল সারে ৯টায় উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে পৌর শহরের উত্তর বাজার (জোড়া ব্রীজ সংলগ্ন) এলাকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে মুক্তিযোদ্ধ কমপ্লেক্স ভবন চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পন করা হয়।
  • দিনাজপুর: আনন্দ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনাজপুরে পলিত হলো বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী। দিনাজপুর জেলা, পৌর ও সদর উপজেলা যুবলীগের আয়োজনে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা শেষে যুবলীগের এক বিশাল মোটর সাইকেল র‌্যালী দিনাজপুর শহর প্রদক্ষিণ করে।
  • ফরিদপুর: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে ফরিদপুরে। সকাল পৌনে নয়টায় ‌শহরের থানা রোডে অবস্থিত জেলা যুবলীগের নিজস্ব অফিসে ‌জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় যুবলীগের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান শামীম তালুকদার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক শাহ সুলতান খান রাহাত, জেলা যুবলীগের সদস্য ‌তৌফিক হোসেন পিচ্চি, মাহফুজুর রহমান হিমেল, গোবিন্দ চন্দ্র বিশ্বাস, ডিগ্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু প্রমুখ।
  • মাদারীপুর: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর ঈদগাহ মাঠে গিয়ে শেষে হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  • নান্দাইল: ময়মনসিংহের নান্দাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে নান্দাইলে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। দুপুরে জেলা যুবলীগের উদ্যোগে নান্দাইল নতুন বাজার ডাকবাংলোর বিপরীতে আনন্দর‍্যালি ও উন্নয়ন শোভাযাত্রা হয়। নান্দাইল উপজেলা যুবলীগের সভাপতি মো. আবু বক্কর ছিদ্দিক বাহারের সভাপতিত্বে ও সম্পাদক মোজাম্মেল হক বাচ্চুর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদিন খান তুহিন (এমপি)।
  • নোয়াখালী: বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালীতে আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকাল ১১টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডে সজ্জিত একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। এ
  • রূপগঞ্জ: আনন্দ মিছিল, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ যুবলীগ। স্লোগান-স্লোগানে বাদ্যযন্ত্র বাজিয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় গাজী টেলিভিশনের সামনে রূপগঞ্জ যুবলীগ নেতা-কর্মীরা এসে জড়ো হতে থাকেন। এসময় নেতা-কর্মীদের মাঝে উপস্থিত হন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মুর্তজা। নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানান। এসময় তিনি কর্মসূচি সফল করতে নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেন। এসময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর নামে স্লোগান দেন নেতা-কর্মীরা। পরে মাথায় কমলা রঙের ক্যাপ পরে হাতে বাংলাদেশের পতাকা নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে তারা ছোট ছোট মিছিল নিয়ে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিউটের সামনে জড়ো হন। সেখান থেকে যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন নিখিলের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়।
  • ময়মনসিংহ: জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহারিয়ার মোহাম্মদ রাহাত খানের নেতৃত্বে ময়মনসিংহে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দুপুরে দিবসটি উপলক্ষে ময়মনসিংহ রেলওয়ে ষ্টেশন কৃষ্ণচূড়া চত্বরে জেলা যুবলীগের উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। র‍্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল ভাষা সৈনিক এম শামসুল হক মঞ্চে গিয়ে শেষ হয়।
  • জয়পুরহাট: নানা কর্মসূচির মধ্য দিয়ে জয়পুরহাটে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ র‌্যালি ও উন্নয়ন শোভাযাত্রা করেছে জেলা যুবলীগ। বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।
  • ঈশ্বরদীত: পাবনার ঈশ্বরদীতে উপজেলা যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি করেছে উপজেলা ও পৌর যুবলীগ। দুপুর ১২ টায় ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র পোষ্ট অফিস মোড় উপজেলা যুবলীগের দলীয় কার্য্যলয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঈশ্বরদী বাজারের প্রধান ফটকের সামনে পথসভায় মিলিত হয়।
  • সুজানগর: পাবনার সুজানগরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। সংগঠনের অসংখ্য নেতাকর্মীর অংশগ্রহণে বের হওয়া র‌্যালিটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
  • মাদারীপুর: মাদারীপুরে আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর ঈদগাহ মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  • টাঙ্গাইল: নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। দুপুরে জেলা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারে আলোচনা সভায় মিলিত হয়।
  • রাঙ্গামাটি: ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ এই প্রতিপাদ্য নিয়ে শনিবার বিকেল ৩ টায় রাঙ্গামাটি জেলা যুবলীগের উদ্যোগে পৌরসভা প্রাঙ্গনে এই যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র মো: আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজলের সঞ্চালনায় অনুষ্ঠিত যুব সমাবেশে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।
  • গৌরনদী: বরিশালের গৌরনদীতে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বণার্ঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুবলীগের আয়োজনে শনিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও বর্ণাঢ্য র‍্যালী বের হয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালী শেষে গৌরনদী উপজেলা যুবলীগের সভাপতি আনিছুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মন্ত্রী পদমর্যদা পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও নিরবিক্ষণ কমিটির আহবায়ক ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ।
  • লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিকেলে জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে তমিজ উদ্দিন ঈদগাহ মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বায়েজিদ ভুঁইয়া এ আয়োজন করেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শনিবার ,বিকাল ৪:১৭
  • ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ২১ মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন