নতুন স্টিকারওয়ালা ব্যাটে ছন্দ ফিরে পেয়েছেন সাকিব

এই বিশ্বকাপে সাকিবের দিকে তাকিয়ে ছিল পুরো দেশ। তবে প্রথম ৬টি ইনিংসের মধ্যে ৪০’র ঘরে দুটি ইনিংস ছাড়া বলার মতো কোনো ইনিংস ছিল না বিশ্বসেরা অলরাউন্ডারের। ৫ ইনিংসের ৪টিতেই আউট হয়েছেন তিনি শর্ট বলে। মুম্বাই থেকে দলের সঙ্গে কলকাতায় না ফিরে ঢাকায় গিয়ে ক্রিকেটগুরু নাজমুল আবেদিন ফাহিমের কাছে টেকনিকের ত্রুটি সারাতে পারেননি। ফিরে কলকাতায় আয়ারল্যান্ডের বিপক্ষে ৫, পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে আউট হয়েছেন।

এসজি’র সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর পাকিস্তানের বিপক্ষে খেলেছেন স্টিকারহীন ব্যাটে। বিশ্ব বিখ্যাত স্পোর্টস নির্মাতা প্রতিষ্ঠান পুমা’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে দিল্লীতে এসেই চাঙ্গা সাকিব। বায়ু দূষণের মধ্যেও দুদিন করেছেন কঠোর অনুশীলন। শর্ট বলের বিপরীতে ব্যাটিং অনুশীলনে নিজেকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুত করেছেন। নতুন স্টিকারওয়ালা ব্যাটে ফিরেছেন রানে। দিল্লীতে শুরু থেকে ইতিবাচক ব্যাটিংয়ের প্রদর্শনীতে চেনা সাকিব হাজির। ম্যাথুউজের অফ কাটারে মিড অফে ক্যাচ দেয়ার আগে ১২৫.১৫ স্ট্রাইক রেটে করেছেন ৮২ রান। যে ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি।

ওডিআই ক্যারিয়ারে এদিন সাড়ে সাত হাজার রান পূর্ণ করেছেন। বিশ্বকাপে ১১তম ফিফটি উদযাপন করেছেন। শান্ত’র সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ১৪৯ বলে ১৬৯ রানে বিশ্বকাপে এই জুটিতে সর্বোচ্চ রান এসেছে বাংলাদেশের। জয় থেকে বাংলাদেশ দল যখন ৭০ রান দূরে, হাতে ১৯ ওভার, তখন ফিরে এসেছেন তিনি ড্রেসিং রুমে। ভাগ্যটা এদিন সত্যিই ভাল সাকিবের। ১১তম ওভারে ম্যাথুউজকে ডাউন দ্য উইকেটে খেলতে যেয়ে এক্সট্রা কভারে আসালাঙ্কার হাতে দিয়েছিলেন ক্যাচ। সেই ক্যাচটি ফসকে যাওয়ায় ব্যাটটা একটু বেশিই চওড়া করেছেন সাকিব।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শনিবার ,রাত ১২:৪৯
  • ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৭ মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন