নৌকা স্বাধীনতা ও অগ্রগতি দিয়েছে; নৌকা’ই স্মার্ট বাংলাদেশ গড়ে দিবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রিয়াদ হোসেন: আওয়ামী লীগ সরকার এদেশের মানুষের ভাগ্য গড়তে চায়, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ উপহার দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চাই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নৌকা স্বাধীনতা দিয়েছে, অগ্রগতি দিয়েছে আর এই নৌকাই আগামী ৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ে দিবে।

সোমবার (১৩ নভেম্বর) খুলনা জেলা ও মহানগর আ. লীগ আয়োজিত ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, গণতন্ত্র আছে বলেই দেশে এতো উন্নয়ন চলমান রয়েছে। যেদিকে তাকায় সেদিকে উন্নয়নের বাংলাদেশ, এগিয়ে যাওয়ার বাংলাদেশ আর বদলে যাওয়া বাংলাদেশের গল্প। এসময় তিনি পদ্মা সেতু এবং মোংলা বন্দর চালুর ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটছে বলে জানিয়ে বলেন, খুলনায় একটি সময় আন্তর্জাতিক বানিজ্যের অবাধ বিস্তার ঘটবে। ইতিমধ্যে এ অঞ্চলের শিল্পের প্রসার বাড়তে শুরু করেছে; এতে কর্মসংস্থানও বাড়ছে।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের এমপি, সংসদ সদস্য শেখ হেলাল, শেখ জুয়েল, শেখ তন্ময়, মাশরাফী বিন মোর্ত্তজাসহ খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ওবায়দুল কাদের এমপি বলেন, গত ১৫ বছর বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে এমন উন্নয়ন বিগত কোন সরকারের আমলেই হয়নি। যেদিকে তাকাই সেদিকেই শুধু উন্নয়ন। এসময় বিএনপি’র পতন অনিবার্য বলে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার ওপর ভরসা রাখুন। তিনি যতদিন আছেন, ততদিন জনগণের সাথেই থাকবেন।

সভাপতির বক্তব্যে তালুকদার আব্দুল খালেক বলেন, শিক্ষা এবং শিল্পের প্রসারে খুলনায় অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে আওয়ামী লীগ সরকারের আমলে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা ক্ষেত্রে খুলনা এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় মোংলা পোর্ট চালু করার মধ্যে দিয়ে এখানে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠেছে। এসময় তিনি খুলনাবাসীর দাবি ভৈরব নদী খননের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রীর কাছে।

এর আগে মঞ্চে এসে খুলনার ২৪ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৫ টি নতুন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খুলনার সময়: রি/হো

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,রাত ৩:০৪
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন