পাসপোর্ট অফিসের সেবাপ্রার্থী ও অংশীজনের অংশগ্রহণে গণশুনানি

সেবাপ্রার্থী ও অংশীজনের অংশগ্রহণে গণশুনানি

সুরাইয়া খাতুন: সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সেবাপ্রার্থী ও অংশীজনের অংশগ্রহণে পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধানে গনশুানি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন ও আঞ্চলিক পাসপোর্ট অফিসের যৌথভাবে এ গণশুনানিতে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) বিষ্ণুপদ পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাধারণ মানুষের কথা শোনেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের যুগ্ম সচিব মো. জিয়াউল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মো. মনিরুজ্জামান।

গণশুনানিতে অসুস্থ ও চলাচলে অক্ষম ব্যক্তিদের ছবি তোলাসহ পাসপোর্টের আনুসাঙ্গিক কাজ করা জন্য মোইল টিম, নারীদের জন্য আলাদা কাউন্টার ও ব্রেস্ট ফিডিং রুম, সেবা প্রার্থীদের ভোগান্তি কমাতে পাসপোর্ট অফিসের বাইরে টিন শেডের ব্যবস্থা করা, পাসপোর্ট অফিসের সেবা বৃদ্ধির জন্য লোকবল বাড়ানো এবং দালালের মাধ্যমে হয়রানি বন্ধসহ নাগরিক সেবা বৃদ্ধির বিভিন্ন সুপারিশ করেন বক্তারা।

গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি যুগ্ম সচিব মো. জিয়াউল হক বলেন, গণশুনানি কার্যক্রম সেবা প্রত্যাশীদের কাছে কর্তৃপক্ষের জবাবদিহিতাকে নিশ্চিত করায় কমেছে হয়রানি ও ভোগান্তি। ফলে পাসপোর্টের জন্য আবেদন গ্রহণ ও সরবরাহ ব্যবস্থাপনা নিয়ে সেবা গ্রহীতরা স্বস্তি পায়। আমাদের চাকুরি দেয়া হয়েছে সেবা প্রার্থীদের সেবা দেওয়ার জন্য। এজন্য ধর্য্যসহকারে মানুষের কথা শুনতে হবে এবং তাদেরকে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করতে হবে। তিনি বলেন, ই-পাসপোর্ট চালুর প্রথম দিকে একটু সমস্যা ছিল। আস্তে আস্তে আমরা সে সমস্যা ওভারকাম করতে পেরেছি। পাসপোর্ট পেতে এখন আর মানুষকে বেগ পেতে হয় না। এখন মানুষ সহজে নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের পাসপোর্ট পাচ্ছে। যে কোন মূল্যে সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের এই সেবদান কার্যক্রমকে ধরে রাখতে এখানে কর্মরতদের আরো আন্তরিক হতে হবে। প্রধান অতিথি আরো বলেন, ডিজিটাল প্রযুক্তির কল্যাণে সেবা প্রাপ্তি এখন অনেকটা সহজ হয়েছে। কমেছে ভোগন্তিও। পাসপোর্ট অফিস থেকে সাতক্ষীরার জনগণ যেন তাদের সর্বোচ্চ সেবা পায় সেব্যাপরে আমরা সবাই সচেষ্ট থাকবো। গণশুনানিতে দেয়া অপনাদের পরামর্শ আমরা সর্বাত্মকভাবে বাস্তবায়নের চেষ্টা করবো।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,বিকাল ৩:৩১
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন