বাংলাদেশের নির্বাচন নিয়ে বদলে গেল যুক্তরাষ্ট্র?

যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক: মার্কিন পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার সঙ্গে সুষ্ঠু অবাধ নির্বাচন ও রোহিঙ্গা ইস্যু নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। স্থানীয় সময় শুক্রবার (২৭ অক্টোবর) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে অনুষ্ঠিত হয় এ বৈঠক। বৈঠকের বিষয়টি জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার)-এ এক পোস্ট করেন উজরা জেয়া।

তাদের পরস্পরের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার ও বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৈঠকে বিদ্যমান চমৎকার অর্থনৈতিক অংশীদারত্ব বাড়ানোসহ দ্বিপক্ষীয় নানা বিষয় নিয়ে আলোচনা হয়। আসন্ন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়, সেটি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেন সালমান এফ রহমান।

এক্স-এ দেয়া এক পোস্টে সালমান এফ রহমান উল্লেখ করেন, ‌‘উজরা জেয়ার সঙ্গে বৈঠক করে আমি আনন্দিত। আমরা একমত যে, গণতন্ত্রে সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচনের মাধ্যমে। আসন্ন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে বিষয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। জেয়া আবারও নিশ্চিত করেছেন যে যুক্তরাষ্ট্র কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করে না বরং বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিকতা দেখতে আগ্রহী।’

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,দুপুর ২:৩১
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন