বায়ু দূষনে শ্রীলঙ্কার অনুশীলন বাতিল, মুখে মাস্ক নিয়ে সাকিবদের অনুশীলন

অরুণ জেটলি স্টেডিয়ামে সন্ধ্যায় ফ্লাড লাইটের আলোতেও চোখে সব কিছু ঝাপসা লেগেছে। ধুঁয়ার কুণ্ডলিতে সব অস্পষ্ঠ দেখিয়েছে। ফাঁকা মাঠে ক্যামেরায় তোলা ছবি পর্যন্ত পরিষ্কার নয়।দিল্লীতে পা রেখে চরম বায়ু দূষনের কবলে পড়েছে বাংলাদেশ দল। শুক্রবার পূর্ব নির্ধারিত অনুশীলন বাতিল করেছে বাংলাদেশ দল খেলোয়াড়দের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে। শনিবার দুপুর ২ টা থেকে অনুশীলন করার কথা ছিল শ্রীলঙ্কার। বায়ু দূষণের কারণে পূর্ব নির্ধারিত অনুশীলন বাতিল করতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কা।

টানা দুই দিন দিল্লির বায়ুদূষণ ‘গুরুতর’ অবস্থায় রয়েছে। ভারতের রাজধানীর প্রাইমারি স্কুলগুলোও এই দুই দিন বন্ধ রয়েছে। শনিবার এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ৪৭৫-এনে দাঁড়িয়েছে। এককিউআই যেখানে ৪০০ স্পর্শ করলে মানবদেহের জন্য ক্ষতিকর। সেখানে শুক্রবার ৫০০, শনিবার ৪৭৫ উঠেছে।ম্যাচের দিন দিল্লীর বায়ুদূষণ ম্যাচ অফিসিয়ালসরা পর্যবেক্ষণ করে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিবেন বলে দিল্লী ভিত্তিক একটি ইংরেজী দৈনিক জানিয়েছে।

এদিকে দিল্লীতে এসে টানা দুই দিন অনুশীলনহীন কাটানোয় শনিবার বায়ু দূষনের মধ্যেই তিন ঘন্টা অনুশীলন করেছে বাংলাদেশ দল। অরুণ জেটলি স্টেডিয়ামের মূল মাঠে ফ্লাড লাইটের আলোয়ও স্পষ্ঠ কিছু দেখা যায় না বলে এখানে অনুশীলন করেনি বাংলাদেশ দল।

তবে আউটডোরে রানিং-ফিল্ডিং অনুশীলন সুবিধা না থাকায় হালকা গা গরম করে সবাই নেটে চলে যান। স্টেডিয়াম কমপ্লেক্সের আউটডোর নেটে দীর্ঘ সময় নেটে ব্যাটিং-বোলিং করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।বায়ু দূষনের ঝুঁকি এড়াতে নেটে সাকিব মাক্স পরে বেশ কিছুটা সময় ব্যাটিং করেছেন।পরে স্বাচ্ছন্দ না পাওয়ায় মাস্ক খুলে অনুশীলন করেছেন। তবে বাংলাদেশ দলের হেড কোচ চন্দিকা হাতুরুসিংহে, ব্যাটিং কোচ নিক পোথাস এবং স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বাংলাদেশ দলের অনুশীলনের সময় সারাক্ষণ মুখে মাস্ক পরেছেন। শনিবার বাংলাদেশ দলের অনুশীলনে লিটন ও মোস্তাফিজকে দেখা যায়নি।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,রাত ৩:২২
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন