ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাংসদ উকিল আব্দুস সাত্তার মারা গিয়েছেন

উকিল আব্দুস সাত্তার

খুলনার সময়: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঞা ইন্তেকাল করেছেন। আজ শনিবার রাত ৩টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

আব্দুস সাত্তার ভূঞার একমাত্র ছেলে মাইনুল হাসান তুষার বলেন, ‘বাবা দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগসহ বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। তাঁর শারীরিক অবস্থা খারাপ হলে এক সপ্তাহ আগে তাঁকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলছিল। শনিবার রাত ৩টা ২ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।’

উল্লেখ্য, আব্দুল সাত্তার ভূঞা ছিলেন বাংলাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ এবং সাবেক প্রতিমন্ত্রী। তিনি ১৯৩৯ সালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৯৭৯ সালে কুমিল্লা-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন এবং তারপর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মোট তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে তিনি চারদলীয় জোট সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে কাজ করেন। ২০১৮ সালে তিনি আবারও বিএনপির প্রার্থী হিসেবে জয়লাভ করে সংসদে চূড়ান্ত প্রবেশ করেন। আব্দুল সাত্তার ভূঞা একজন প্রখ্যাত রাজনীতিবিদ হিসেবে পরিচিত ছিলেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • বুধবার ,দুপুর ১:৫৭
  • ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন