মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু ২৪ অক্টোবর

মাধ্যমিকে

খুলনার সময়: সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির আবেদনের সময়সীমা নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ২৪ অক্টোবর থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়ে চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। আজ মঙ্গলবার মাউশির সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থীদের ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। এ বিষয়ে ভর্তি কমিটির একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে ভর্তির আবেদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এ জন্য বিদ্যালয়ে খালি আসনের তালিকা পেতে শিক্ষাপ্রতিষ্ঠানের রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়ানোর বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মাউশির উপপরিচালক ও ভর্তি কমিটির সদস্যসচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ শিক্ষাবর্ষে সারা দেশের জাতীয়করণসহ সরকারিসহ মহানগরী ও জেলা সদর উপজেলা পর্যায়ের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে শূন্য আসনের তালিকা পাঠানোর সময়সীমা ছিল ১৭ অক্টোবর পর্যন্ত।

নির্ধারিত সময়ের মধ্যে বেশ কিছু প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন না করায় টেলিটক বাংলাদেশ লিমিটেডের আবেদনের প্রেক্ষিতে সময়সীমা আরো তিন দিন বাড়ানো হয়েছে। আগামী ২০ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • রবিবার ,রাত ১২:১৪
  • ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৮ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন