মেধার বিকাশ নিশ্চিত হলেই শিশুরা আত্মনির্ভরশীল হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিশুরা আমাদের সমাজের অংশ। তারা ধীরে ধীরে বেড়ে উঠবে একজন সুনাগরিক হিসেবে। শিশুদের মেধা ও প্রতিভার পূর্ণ বিকাশ নিশ্চিত হলেই তারা আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠবে।বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সেমস গ্লোবালের সহযোগিতায় ‘সঙ্গে আছি ফাউন্ডেশন’ আয়োজিত ‘বিশেষ শিশুদের স্পোর্টস ফেস্টিভ্যাল-২০২৩’ এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয় ৷

স্পিকার বলেন, ‘সঙ্গে আছি ফাউন্ডেশন’ করোনাকালে সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের সার্বিক সহযোগিতার মাধ্যমে একটি মহতী উদ্যোগের সূচনা করেছে। সরকারের পাশাপাশি সব বেসরকারি ও ব্যক্তি পর্যায়ের সবার সামষ্টিক উদ্যোগের মাধ্যমে পিছিয়ে পড়া এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের এগিয়ে নিতে হবে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা শেখ সায়মা ওয়াজেদ পুতুল বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশিয়াবিষয়ক পরিচালক পদে নির্বাচিত হয়ে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ সরকার ২০১০ সালে মিরপুরে অটিস্টিক শিক্ষার্থীদের জন্য ‘সুবর্ণা’ ভবন নির্মাণ এবং দুটো অ্যাপসের মাধ্যমে তাদের বিশেষ প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছে। অনুষ্ঠানে ‘সঙ্গে আছি ফাউন্ডেশন’ এর পরিচালক ও একাত্তর টেলিভিশনের বিজনেস এডিটর কাজী আজিজুল ইসলাম মাখনের সভাপতিত্বে সভাপতি জসীম উদ্দিন খান শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। বিশেষ অতিথির বক্তব্য দেন ফাউন্ডেশনের পরিচালক রিজভী নেওয়াজ ও অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ ফওজুল আজিম।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি জসীম উদ্দিন খান, পীরগঞ্জ উপজেলা পরিষদের মেয়র, আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • সোমবার ,রাত ১০:৩৭
  • ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১১ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন