যে কারণে রাজনীতিতে অনাগ্রহ চিরঞ্জিৎ চক্রবর্তীর

আজ ২ নভেম্বর, বললেই সকলে একসুরে বলবেন, হ্যাঁ, শাহরুখের জন্মদিন। তবে এই একই দিনে জন্ম বাংলার এক জনপ্রিয় অভিনেতার। আর ইনি আর কেউ নন চিরঞ্জিৎ চক্রবর্তী। এটা অভিনেতার ৭৩তম জন্মদিন, উইকিপিডিয়ায় থাকা ভুল তথ্য শুধরে একথা নিজেই জানিয়েছেন চিরঞ্জিৎ চক্রবর্তী। জন্মদিনে নানান কথা খোলসা করেছেন অভিনেতা।

চিরঞ্জিৎ চক্রবর্তী এক সাক্ষাৎকারে জানান, তিনি জন্মদিন পালনে বিশেষ বিশ্বাসী নন। তবে অনেকেই তার জন্য কেক নিয়ে আসেন, সেগুলোই তিনি কাটেন। জানান, ছোটবেলাতেও কখনও আলাদা করে তার জন্মদিন পালন হত না, তারা অনেক ভাইবোন, জন্মদিনে স্পেশাল সকলে মিলে খাওয়াদাওয়া হত। জন্মদিনে কোন খারাপ জিনিসটা জীবন থেকে বাদ দিতে চান চিরঞ্জিৎ চক্রবর্তী? একথায় অভিনেতা জানান, তিনি আলাদা করে জন্মদিনেই ছাড়তে হবে বলে বিশ্বাস রাখেন না। ধূমপান তিনি আগেই ছেড়ে দিয়েছেন, কখনও মনে হলে মদ্যপানও ছেড়ে দেবেন। যদি মনে করি প্রেম করব না, তাহলে সেটাও ছাড়তে পারি। তবে একথার সঙ্গে এটাও জানান, তিনি প্রেম করেন না, তাই ছাড়ার প্রশ্নও নেই, আর কোনও কেচ্ছা-কেলেঙ্কারিতেও তিনি নেই। তাই এসব কোনও কিছুই ছাড়ার প্রশ্ন ওঠে না।

উত্তম কুমারের পর চিরঞ্জিৎ, তাপস পাল, প্রসেনজিৎ বাংলা ইন্ডাস্ট্রিকে লাভের মুখ দেখিয়েছেন। তাদের সঙ্গে প্রতিযোগিতার প্রসঙ্গ এলে চিরঞ্জিৎ বলেন, তিনি কখনও কারোর থেকে কোনও সিনেমা কেড়ে নেননি। কাউকে কখনও বাদও দেননি। যখন যেমন সিনেমা এসেছে করেছেন। তাই সাফ জানান, প্রতিযোগিতা কথাটা তার ক্ষেত্রে প্রযোজ্য নয়।

তিনি কখনও টলিপাড়ার রাজনীতির শিকার হয়েছেন কি? এমন প্রশ্নে চিরঞ্জিৎ বলেন, কিছু কিছু ক্ষেত্রে হয়েছে। এখনকার মতো তখনও গোষ্ঠী রাজনীতি হয়েছে। আমার থেকে চরিত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টাও হয়েছে। তবে আমি তখন সুপারস্টার, তাই ঠিক চরিত্র আবার আমার কাছে এসেও গিয়েছে। ভোটে আর দাঁড়াতে চান না। এর কারণ দেখিয়ে চিরঞ্জিৎ সাফ জানিয়ে দেন, এক আমার বয়স বাড়ছে, আর দ্বিতীয়ত আমার রাজনীতিতে কোনও আগ্রহ নেই। কাজা ছোড়ছুড়ি, মিছিলে হাঁটা আমার পছন্দ নয়। আমার সততার ইমেজ আছে, আমি রাজনীতি করি না। ঘুষ নিই না, মন্ত্রী হওয়ার লোভও নেই। দশটা বাড়ি, ২ বাংলো করতে গিয়ে গরু পাচার, কয়লা পাচারে নাম জড়াক, তেমন জীবন চাই না। তবে অভিনয় থেকে অবসর নেওয়ার আপাতত কোনও পরিকল্পনা নেই বলেই জানান চিরিঞ্জিৎ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • বুধবার ,বিকাল ৩:১২
  • ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন