রাজধানীর আকাশে দেখা মিলেনি সূর্যের, বেড়েছে শীতের তীব্রতা

রাজধানী

খুলনার সময়: কুয়াশায় ঢেকে আছে ঢাকার আকাশ। বুধবার (৩ জানুয়ারি) ভোর থেকে রাজধানীর আকাশে সূর্যের দেখা নেই। তাপমাত্রা খুব একটা না কমলেও কুয়াশার কারণে বেড়েছে শীতের তীব্রতা। গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে ঘন কুয়াশা পড়ছে। কুয়াশা পড়ছিল ঢাকায়ও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই কুয়াশা কেটে দেখা মিলছিল সূর্যের। তবে বুধবারের পরিস্থিতি অন্যান্য দিনের চেয়ে ভিন্ন। সহসা সূর্যের দেখা মিলবে বলে মনে হচ্ছে না। আবহাওয়া বিভাগ জানিয়েছে, সকালে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, দেশের অন্যান্য অঞ্চলের মত শীতে জবুথবু নগরবাসীও। শীত থেকে বাঁচতে বুধবার সকালে ভারী শীতবস্ত্র পরে অফিসমুখী হয়েছেন নগরের মানুষজন। বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগ বিঘ্ন হতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। দেশের উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। সারাদেশের কোথাও কোথাও ঘন কুয়াশার কারণে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে বলে জানান এ আবহাওয়াবিদ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ,বিকাল ৫:২৩
  • ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৫ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন