রাষ্ট্রদূতের নৈশভোজে অংশ নেওয়ার ব্যাখ্যা দিল মার্কিন দূতাবাস

মার্কিন দূতাবাস

অনলাইন ডেস্ক: বিএনপিপন্থি ব্যবসায়ী সৈয়দ আলতাফ হোসেনের বাসায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের নৈশভোজে অংশ নেওয়ার বিষয়ে গণমাধ্যমে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তার ব্যাখ্যা দিয়েছে মার্কিন দূতাবাস। দূতাবাস বলছে, রাষ্ট্রদূত একটি মার্কিন কোম্পানির আয়োজিত বেসরকারি খাতের কৃষি ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে নৈশভোজে অংশ নেন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঢাকার মার্কিন দূতাবাসের এক বিবৃতেতে এ ব্যাখ্যা দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন দূতাবাস ঢাকায় কৃষি অ্যাটাশে, স্থানীয় দূতাবাসের কর্মীরা এবং রাষ্ট্রদূতরা গত রাতে বেসরকারি খাতের কৃষি ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে দেখা করার জন্য একটি অনুমোদিত কারগিল ডিস্ট্রিবিউটর (একটি আমেরিকান কোম্পানি) ডব্লিউএন্ডডব্লিউ গ্রেনসের দ্বারা আয়োজিত একটি নৈশভোজে অংশ নেন।

২০২২ সালে মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশে ৯০০ মিলিয়ন ডলারের বেশি কৃষি পণ্য রপ্তানি করেছে। বাংলাদেশের কৃষি ব্যবসাগুলো যুক্তরাষ্ট্রের মূল্যবান অংশীদার। কারণ, এটি বাংলাদেশকে সয়াবিন, গম, তুলা এবং অন্যান্য আইটেমসহ পণ্য সরবরাহ করতে চায়, যা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখে। যেটা কিনা পশুসম্পদ উন্নয়ন থেকে তৈরি পোশাক খাত পর্যন্ত বিস্তৃত। নৈশভোজের সময় রাষ্ট্রদূত এবং কৃষি অ্যাটাশে রপ্তানি সম্প্রসারণের উপায় এবং ঋণপত্র পাওয়াসহ উল্লেখিত চ্যালেঞ্জগুলো সম্পর্কে কৃষি ব্যবসা প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,বিকাল ৩:৪৩
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন