র‌্যাবের মোবাইল কোর্ট পরিচালনায় রামেকের ১২ দালাল গ্রেপ্তার

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) মোবাইল কোর্ট পরিচালনা করেছে র‌্যাব০৫। এ সময় ১২জন দালাল চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে তারা। বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টায় এ অভিযানটি পরিচালনা করা হয়, চলে দুপুর একটা পর্যন্ত। গ্রেপ্তাকৃতরা হলেন—মো. জামাল হোসেন (৪০), মো. সাবজাল হক (৫২), মো. মোতাসসিম রুপক (৩২), মো. রনি শেখ (২৫), মো. সজল (৪২), মো. শাহিন আলম পিয়াস (২৪), মো. আব্দুল জলিল (৫৫), মো. রাজন আলী (৩৫), মো. মুরসালিন (২৪), আহমদ আলী (৩০), মো. রয়েল হোসেন অপু (৩২) ও মো. সোহেল রানা (২৪)। তাদের প্রত্যেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং হাসপাতালের আশ-পাশ এলাকায় ঘুরাঘুরি করে এবং সাধারণ মানুষের ডাক্তারদের কাছের লোক বলে পরিচয় প্রদান করে। রোগীদের উন্নত চিকিৎসার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে টাকা নেয়া। রামেকে অল্প খরচে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়া ও সরকারি অ্যাম্বুলেন্সে যাতায়াত করিয়ে দেয়ার কথা বলে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নেয়া ছাড়াও বিভিন্ন ভাবে রোগীদের হয়রানিমূলক কর্মকাণ্ডসহ রোগীদের এবং রোগীর স্বজনদের নিকট হতে হাসপাতালের বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়ার কথা বলে অর্থ নেয়ার অপরাধে তাদের বিভিন্ন মিয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে ।

এছাড়াও অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে আল শেফা ডায়াগনস্টিক সেন্টার-এর মালিক মো. ডাবলুকে ৫০ হাজার টাকা, রাজশাহী কিডনী ডায়ালাইসিস এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. বাচ্চু রহমানকে ২০ হাজার টাকা ও মেডিকো ডায়াগনস্টিক সেন্টার এর মালিক উম্মে মনিরাকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। এবং সানবিম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করা হয়েছে বলে জানায় র‌্যাব।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ১:১৬
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন