লক্ষ্মীপুর-৩ আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল মারা গিয়েছেন

লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল মারা গেছেন

খুলনার সময়: লক্ষ্মীপুর-৩ আসনের সাংসদ এবং সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামাল ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। আজ শনিবার রাত ৩টা ১৯ মিনিটে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি দীর্ঘদিন ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, একজন পুত্র এবং তিনজন কন্যাসন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জন্ম ও শিক্ষা: ১৯৫০ সালের ১লা জানুয়ারি লক্ষ্মীপুর জেলার আটিয়াতলীতে জন্ম গ্রহণ করেন। ১৯৬৩ সালে লক্ষ্মীপুর মডেল হাইস্কুল থেকে এসএসসি, চৌমুহনী মদনমোহন কলেজ থেকে ১৯৬৫ সালে এইচএসসি পাস করেন এবং একই কলেজ থেকে বিএ ডিগ্রি অর্জন করেন।

রাজনীতি ও মুক্তিযোদ্ধা: শাহজাহান কামাল ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ভারত থেকে প্রশিক্ষণ প্রাপ্ত করেন এবং লক্ষ্মীপুর-নোয়াখালী জেলায় সক্রিয় ভূমিকা পান।

রাজনীতিক পারিচিতি: শাহজাহান কামাল ১৯৭৩ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তিনি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান এবং ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আবারও জয়ী হন। এ ছাড়া, তিনি জনতা ব্যাংকের পরিচালনা পরিষদে সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • বুধবার ,দুপুর ২:৫৩
  • ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন