লেখাপড়া হলো বহুমাত্রিক জ্ঞানের সমন্বিত রূপ: বিএল কলেজ অধ্যক্ষ

রিয়াদ হোসেন: লেখাপড়া হলো বহুমাত্রিক জ্ঞানের সমন্বিত একটি রুপ। যে যে বিভাগেই পড়ি না কেন; সব বিষয়ে ধারনা রাখতে হবে, সহশিক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ থাকতে হবে বলে জানিয়েছেন সরকারি ব্রজলাল কলেজের (বিএল) অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান। তিনি বলেছেন, প্রতিটি মানুষের মধ্যে সৃজনশীলতা রয়েছে। সেই ধারাবাহিকতায় আমাদের কলেজের সহশিক্ষা কার্যক্রমগুলো একের পর এক অনুষ্ঠিত হচ্ছে। এরপর বইমেলা, বিজ্ঞান মেলাসহ পর্যায়ক্রমে এ ধরনের আয়োজন করা হবে।

সরকারি বিএল কলেজে পিঠা উৎসব, ত্রৈমাসিক দেওয়াল পত্রিকার উদ্বোধন ও চিত্রকর্ম পরিদর্শক শেষে তিনি এসব কথা বলেন।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের উদ্যোগে ব্যবসায় প্রশাসন ভবনে এ আয়োজন করা হয়।

ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগীয় প্রধান এ.এস.এম হারুন-অর-রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর সমীর কুমার দেব, হিসাব বিজ্ঞান বিভাগীয় প্রধান প্রফেসর আনসার আলী মোড়ল, সহকারী অধ্যাপক সঞ্জিত সিংহ প্রমুখ।

সহকারী অধ্যাপক সঞ্জিত সিংহ বলেন,
ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ প্রতিবছর এমন কোন না কোন একটি ব্যতিক্রমধর্মী আয়োজন করে। শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা জাগিয়ে তুলতেই আমাদের এমন আয়োজন অব্যহত থাকবে।

সভাপতির বক্তব্যে এ.এস.এম হারুন-অর-রশীদ বলেন, আমাদের মধ্যে অনেকের অনেক ধরনের প্রতিভা আছে। সেগুলো যদি একসাথে করা যায় তাহলে একদিন তা বৃহৎ আকার ধারন করবে। পড়াশোনা করে শুধু চাকরি করবো এমন ভাবনা থেকে বেরিয়ে এসে আমাদের প্রকৃত মানুষ হতে হবে৷ সেসব চিন্তা চেতনা থেকেই আমাদের এমন ভিন্নধর্মী আয়োজন৷

খুলনার সময়: রি/হো

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ,সকাল ১১:৫৪
  • ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৫ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন