শিক্ষক-শিক্ষার্থীদের সাথে নিয়ে একই প্লাটফর্মে কাজ করতে চাই– অধ্যক্ষ প্রফেসর ফারুখে আযম

রিয়াদ হোসেন: খুলনার সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ফারুখে আযম মুঃ আব্দুস ছালাম।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে কলেজস্থ শেখ মুজিবুর রহমানের পথিকৃতিতে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তিনি তার কর্মদিবস শুরু করেন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের স্মার্ট বাংলাদেশ বির্নিমানে মুহসিন কলেজের প্রতিটি শিক্ষার্থীকে আমি যোগ্য করে গড়ে তুলতে চাই।

আমি নিজেই একজন প্রজাতন্ত্রের কর্মচারী। এই কলেজের প্রতিটি দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীরা সবাই আমার সহকর্মী। সবাই একই প্লাটফর্মে দাঁড়িয়ে কাজ করতে চাই। শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সমন্বয় করে কলেজটিকে আরো সুন্দর করে গড়ে তুলতে আপনাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যহত থাকবে বলে আমি আশাবাদী। বক্তব্যে তিনি কলেজের সহ-শিক্ষা কার্যক্রমসহ নানা দিক তুলে ধরে শিক্ষার্থীদের উপস্থিতির বিষয়টি বিশেষ ভাবে নজর দেওয়ার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

পরবর্তীতে অধ্যক্ষের কার্যালয়ে তিনি সকলের সাথে মতবিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ড. মো. হানিফ মল্লিক, প্রফেসর গোলাম মোস্তফা, শিক্ষক পরিষদের সম্পাদক ড. নাজমুল আহসান, বিএল কলেজ অর্থনীতি বিভাগীয় প্রধান প্রফেসর আসাদুজ্জামান, বিএল কলেজের সহযোগী অধ্যাপক খন্দকার মফিজুর রহমান, সহকারী অধ্যাপক শেখ আওসাফুর রহমান, সহকারী অধ্যাপক ড. মিলি আম্বিয়া, সহকারী অধ্যাপক ওয়াশিম পারভেজ, প্রভাষক রিপন বিশ্বাস। এসময় আরো উপস্থিত ছিলেন খালিশপুর থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, তদন্ত কর্মকর্তা অনিমেষ মন্ডলসহ মুহসিন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, প্রফেসর ফারুখে আযম মু: আব্দুস ছালাম খুলনার ঐতিহ্যবাহী সরকারি ব্রজলাল (বিএল) কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার কৃতি সন্তান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অত্যন্ত মেধাবী শিক্ষার্থী ছিলেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ২:৪৯
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন