বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার: এমপি জগলুল হায়দার

শিক্ষাবান্ধব সরকার

শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে বিশ্ব শিক্ষক দিবসের র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে দিবসটি পালন করা হয়। আলোচনা সভায় শ্যামনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

এসময় তিনি বলেন, ‘আজ শিক্ষকদের মূল্যায়ন, গুরুত্ব প্রদান এবং তাঁদের অবদানের কথা স্মরণের দিন। শিক্ষকদের পেশার যথাযথ স্বীকৃতি প্রদান, সম্মান বৃদ্ধি, শিক্ষকতা পেশায় বিদ্যমান সমস্যাগুলো দূর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। বর্তমানে বাংলাদেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ’

আলোচনা সভায় শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি’র সভাপতি কৃষ্ণানন্দ মূখার্জীর সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ তেজারত, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. ইদ্রিস আলী, শ্যামনগর কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন, হায়বাতপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান। এসময় উপজেলা প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার ,সন্ধ্যা ৭:৪৭
  • ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৪ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন