‘গাজায় শত শত শিশু নিহত’ যুদ্ধবিরতির আহ্বান ইউনিসেফের

শিশু নিহত

অনলাইন ডেস্ক: ইসরায়েলের হামলায় গাজায় শত শত শিশু নিহত ও আহত হয়েছে এবং সংখ্যাটি ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে বলে জানিয়েছে জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ। ইসরায়েলের হামলায় গাজায় শত শত শিশু নিহত ও আহত হয়েছে এবং সংখ্যাটি ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে বলে জানিয়েছে জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ।

‘শিশু হত্যা বন্ধ করতে হবে’ উল্লেখ করে ইউনিসেফের মুখপাত্র জেমস এল্ডার এক বিবৃতিতে বলেন, ‘ছবি ও গল্পগুলো পরিষ্কার: ভয়ানক দগ্ধ, মর্টারের আঘাতে ক্ষত-বিক্ষত ও অঙ্গ হারানো শিশুদের হাসপাতালে আনা হচ্ছে এবং কীভাবে তাদের চিকিৎসা দেবে হাসপাতালগুলো ভেবে কূল পাচ্ছে না।’ তিনি বলেন, ‘গাজায় জিম্মি ইসরায়েলি শিশুরা যেন অবশ্যই নিরাপদে এবং অবিলম্বে তাদের পরিবার ও প্রিয়জনদের সঙ্গে মিলিত হতে পারে।’ ‘মানবিক পরিস্থিতি মারাত্মক নিম্নপর্যায়ে পৌঁছেছে এবং আরও হামলার ইঙ্গিত আসছে। তবে সহানুভূতি দেখানো এবং আন্তর্জাতিক আইনকে প্রাধান্য দেওয়া উচিত’, বলেন তিনি। জেমস এল্ডার বলেন, ‘ইউনিসেফ অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছে। ১১ লাখ মানুষকে (যাদের প্রায় অর্ধেকই শিশু) সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যেখানে বেসামরিকদের যাওয়ার নিরাপদ কোনো জায়গা নেই।’ ‘প্রতিটি যুদ্ধে শিশুরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। এটা আজ দুঃখজনকভাবে সত্য’, বলেন তিনি। এদিকে ইসরায়েলে মুহুর্মুহু বিমান হামলায় গাজায় এ পর্যন্ত কমপক্ষে ১ হাজার ৭৯৯ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের বরাত দিয়ে সিএনএন জানায়, নিহতদের মধ্যে ৫৮৩ জন শিশু এবং ৩৫১ জন নারী। এ ছাড়াও, ৭ হাজার ৩৮৮ জন আহত হয়েছেন। যাদের মধ্যে ১ হাজার ৯০১ জন শিশু এবং ১ হাজার ১৮৫ জন নারী। জাতিসংঘ বলছে, ইসরায়েলের বিমান হামলার কারণে গাজায় ৪ লাখ ২৩ হাজারেরও বেশি মানুষ ইতোমধ্যে গৃহহারা হয়েছেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ,রাত ১০:৪৪
  • ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৬ মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন