সংস্কারের অভাবে এক কিলোমিটার রাস্তায় বাড়ছে ভোগান্তি

রিয়াদ হোসেন: খুলনা জিরোপয়েন্ট–পথের বাজার বাইপাস সড়কের আকমানের মোড় থেকে হামিদনগর স্লুইস গেট পর্যন্ত এক কিলোমিটার লিংক রাস্তার বেহাল অবস্থা। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে খানাখন্দে ভরে গেছে রাস্তার বিভিন্ন অংশ। পাশ্ববর্তী ময়ুরী নদীর একটি খাল প্রবাহিত হওয়ায় রাস্তার কিছু অংশ ভেঙে খালে যাওয়ার উপক্রম তৈরী হয়েছে। এতে চলাচলরত সাধারণ মানুষের বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা গেছে, স্থানীয় মোস্তর মোড় থেকে হামিদনগর স্লুইস গেট সড়কটি যখন উঁচুনিচু হয়ে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে তখন এই লিংক রোড দিয়ে হালকা এবং ভারী যানবাহনের চাপ বাড়ে। এতে রাস্তার বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হলেও দীর্ঘদিন ধরে সংস্কার করা হচ্ছে না৷

এলাকাবাসীর অভিযোগ, খুলনা সিটি কর্পোরেশন এবং ডুমুরিয়া উপজেলার মধ্যেবর্তী একটি স্থান হলো এই লাইন বিল পাবলা। যেখানে খুলনা উন্নয়ন কতৃপক্ষের সীমানা শেষ এবং ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়ন শুরু হয়েছে। ফলে দোটানায় পড়ে সরকারের উন্নয়ন এ অঞ্চলল বাঁধাগ্রস্থ হচ্ছে।

স্থানীয় মো. মুরাদ হোসেন বলেন, পিচের রাস্তাটি সংস্কার করার জন্য বহুদিন ধরে চেষ্টা করছি; কিন্তু কিছু হচ্ছে না। সিটি কর্পোরেশন আর উপজেলার সীমানা হওয়ার কারনে আমাদের বেশ ভোগান্তি পোহাতে হয়। রাস্তাটি পুনরায় কার্পেটিং করা জরুরি হয়ে দাঁড়িয়েছে।

রাজু মার্কেটের স্বতাধিকারী রুহোল আমিন শেখ বলেন, আগে আমার দোকানে ঔষধ কোম্পানির গাড়ি আসতো। রাস্তা খারাপ হওয়ার কারনে এখন আর আসতে পারে না। এতে ঔষধ কেনা-বেচায়ও বিড়ম্বনা তৈরী হচ্ছে।

এ বিষয়ে ডুমুরিয়ার গুটুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম তুহিন বলেন, রাস্তাটি অনেকদিন ধরে সংস্কারের অভাবে জনসাধারণের চলাচলে সমস্যা হচ্ছিলো। তবে কিছুদিন আগে স্লুইসগেট হতে আলয়পুর অভিমুখে দুই কোটি দশ লক্ষ টাকার একটি ডাবল ইটের সোলিং বাজেট বরাদ্দ হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় এই লাইন বিল পাবলায় কয়েকবছর ধরে বিসমিল্লাহ আবাসিক নামে একটি নগর গড়ে উঠেছে। যেখানে মার্কেট, মসজিদ, রশিদ মেমোরিয়াল স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানও গড়ে উঠছে। এজন্য এক কিলোমিটার এ রাস্তাটি সংস্কার করা জরুরী হয়ে দাঁড়িয়েছে।

খুলনার সময়: রি/হো

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ,সকাল ১১:৪৫
  • ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৫ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন