সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় ‘আমার ভাবনা’ শীর্ষক আলোচনা

সাতক্ষীরা বিশ্ববিদ্যালয়

সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় ‘আমার ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় শহরের ম্যানগ্রোভ সভাঘরে সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় বাস্তবাায়ন কমিটির আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় বাস্তবাায়ন কমিটির সদস্য ও তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা আ.লীগের সভাপতি শেখ নূরুল ইসলাম। মুখ্য আলোচক ছিলেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদ। সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় বাস্তবাায়ন কমিটির চেয়ারম্যান মন্ময় মনিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন কবি শুভ্র আহম্মেদ, জেলা উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, প্রভাষক শহিদুল ইসলাম, প্রধান শিক্ষক গুলশান আরা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব একোব্বর, কবি প্রাণকৃষ্ণ সরকার, আব্দুল্লাহ বিশ্বাস, কবি রুবেল প্রমুখ।

বক্তারা বলেন, “সাতক্ষীরা একটি সম্ভাবনাময় জেলা। মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরায় যে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুমতি দিয়েছেন। আমরা দাবী করবো বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি সাধারণ সকল বিষয়ে যেন শিক্ষার্থীরা উচ্চশিক্ষা লাভের সুযোগ পায় সে ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রীর নিকট আমরা দাবী জানাই। সাতক্ষীরায় অনুমোদিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যেন মৌলবাদী ভাবাদর্শ ও স্বাধীনতা বিরোধী অপশক্তির কেউ নিয়োগ না পায় সেজন্য আমাদের সজাগ থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ে যেন বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করা যায় সেজন্য আমাদের সজাগ থাকতে হবে।”
উল্লেখ্য, সর্বপ্রথম ২০০৯ সালে সীমান্ত আদর্শ কলেজের সহকারী অধ্যাপক কবি মন্ময় মনির সাতক্ষীরায় পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী তুলে সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটি গঠন করেন। উক্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্যতা, রূপরেখা ও স্থান নির্ধারণ করে প্রস্তাবনা প্রকাশ করে। পরে শিক্ষাবিদ ও নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে বিভন্ন সভা, সেমিনার ও আন্দোলন পরিচালনা করে। যার ধারাবাহিকতায় সম্প্রতি  প্রধানমন্ত্রী সাতক্ষীরায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুমোদন দেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ,বিকাল ৩:৩৪
  • ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন