সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে চান প্রভাষক এম সুশান্ত

আব্দুর রহমান: শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি। চলতি বছরের মার্চেই উপজেলা পরিষদ নির্বাচন হতে পারে এমন আভাস দিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশন। চলতি মাসের শেষ দিকে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী তফসীল ঘোষনা হতে পারে। এরই মধ্যে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে প্রার্থীরা নানা ভাবে প্রচারণায় রয়েছেন। ফলে নতুন করে বইছে নির্বাচনী আমেজ। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা সদরে একাধিক প্রার্থীর নাম শুনা গেলেও, সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা শিক্ষক পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি প্রভাষক এম সুশান্তের নাম জোড়ালো ভাবেই মানুষের মুখে শোনা যাচ্ছে। সাবেক এই ছাত্রলীগ নেতা ও শিক্ষক প্রতিনিধিকে নিয়ে উপজেলার সর্বত্রই চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রভাষক এম সুশান্তকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চান উপজেলাবাসী শীর্ষক বিভিন্ন পোস্টার ছড়িয়ে পড়েছে। পরিচ্ছন্ন রাজনীতির পাশাপাশি একজন আদর্শ শিক্ষক হিসেবে জনপ্রিয় হওয়ায় এবারের নির্বাচনে সাধারণ ভোটাররাও তাকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দেখতে চান। জনগণের পাশে থেকে দলের সুনাম রক্ষার পাশাপাশি এলাকার উন্নয়নে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করবেন বলে আশাবাদী সাধারণ ভোটাররা।
প্রভাষক এম সুশান্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে একজন দক্ষ সংগঠক। তার বাবা অজেন্দ্র নাথ মণ্ডল ছিলেন লাবসা ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত সদস্য এবং ১৯৭০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গঠিত রিলিভ কমিটির একজন সদস্য ছিলেন। রাজপথের সক্রিয় কর্মী, আওয়ামী পরিবারের সন্তান ও পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। শিক্ষা জীবনে তিনি ১৯৯২ সালে সদর উপজেলার বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ম শ্রেণিতে এস.এস.সি পাশ করেন। এরপর ১৯৯৪ সালে কলারোয়া সরকারি কলেজ থেকে এইচ.এস.সি এবং ১৯৯৮ সালে খুলনা বিএল কলেজ থেকে অনার্স (দর্শন) এবং ১৯৯৯ সালে মাস্টার্স (দর্শন) পাশ করেন।
কলারোয়া সরকারি কলেজে অধ্যায়নকালে ১৯৯৪ সালে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে প্রভাষব এম. সুশান্তের রাজনীতিতে হাতেখড়ি। পরবর্তীতে খুলনা বিএল কলেজে অধ্যায়নকালে ১৯৯৫-১৯৯৬ সালে সুবোধ চন্দ্র হল ছাত্ররীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৫ সালে সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের ১নং যুগ্ম আহবায়ক এবং ২০১৪ সাল থেকে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও বাংলাদেশের সর্ববৃহৎ পেশাজীবী সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজের প্রভাষক এম সুশান্ত। ব্যক্তি জীবনে তিনি একজন সফল মৎস্য চাষী হিসেবেও সুনাম অর্জন করেছেন। এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের সহযোগিতায় সব সময় এগিয়ে আসেন এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃত্বের মাধ্যমে একজন দক্ষ সংগঠক হিসেবেও তার সুখ্যাতি রয়েছে। স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি হিসেবে প্রভাষক এম সুশান্ত শিক্ষকদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা শিক্ষক পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি প্রভাষক এম সুশান্ত বলেন, আমি একজন শিক্ষক মানুষ। মানুষকে সারা জীবন সম্মান দিয়ে এসেছি। মানুষের সুখে দু:খে তাদের পাশে থেকেছি। এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করার লক্ষ্যে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করতে চাই। আপনাদের দোয়া, ভালোবাসা ও সহযোগিতা কামনা করছি। আমি নির্বাচিত হলে সবাইকে সঙ্গে নিয়ে একটি আধুনিক ও মডেল উপজেলায় রুপান্তিরিত করবো।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ,সকাল ১১:৪১
  • ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ১৫ শাবান, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন



আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন