সাতক্ষীরা ২ আসনে নৌকা নেই, এগিয়ে ঈগল

আসন্ন নির্বাচনে নিয়ে তৎপর হয়ে উঠেছেন সাতক্ষীরার বিভিন্ন দলের রাজনৈতিক নেতা-কর্মীরা। সর্বমোট ৪টি আসনের মধ্যে তিনটি আসনে নৌকা প্রতীকের ঝড় উঠলেও সাতক্ষীরা সদর -২ আসনে নৌকা প্রতীকের কোন প্রার্থী না থাকায় স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির ঈগল প্রতীক রয়েছে শক্ত অবস্থানে। এই আসনের পুরো এলাকাই ছেয়ে গেছে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ব্যানার-পোস্টার। সাতক্ষীরা-২ (সদর) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আসাদুজ্জামান বাবু। তবে, দলীয় সিদ্ধান্তে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন।

এদিকে, শনিবার (২৩ ডিসেম্বর) আওয়ামী লীগের তেজগাঁওয় কার্যালয় থেকে, ভার্চুয়াল প্লাটফরমে ছয় জেলায় অনুষ্ঠিত জনসভায় ভাষণ দেন শেখ হাসিনা। কুষ্টিয়া, সাতক্ষীরা, নেত্রকোনা, রাঙ্গামাটি এবং বরগুনার বামনা ও পাথরঘাটায় সমাবেশগুলোতে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ভোটকে অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ করতে তার দলের স্বতন্ত্র প্রার্থী ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। ভাষণে শেখ হাসিনা ব্যাখ্যা করেন, কেন আওয়ামী লীগ এবার দলের টিকিট পেতে ব্যর্থ হওয়া প্রার্থীদেরও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে অনুমতি দিয়েছে। তিনি বলেন, “এর কারণ হলো, আমরা নির্বাচনে জনগণের অংশগ্রহণ চাই এবং তারা যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারে, তা নিশ্চিত করতে চাই।” আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীসহ সব প্রার্থীকে ভোট চাইতে ঘরে ঘরে যাওয়ার জন্য পরামর্শ দেন আওয়ামী লীগের সভানেত্রী। শেখ হাসিনা বলেন, “যারা জনগণের ভোটে জিতবে তারাই সংসদ সদস্য হবেন।” তিনি আরো বলেন, তিনি চান শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক; যেখানে ভোটাররা তাদের অধিকার সঠিকভাবে প্রয়োগ করবে।

সাতক্ষীরা ২ আসনে আওয়ামী লীগের (একাংশ) নেতাকর্মী বর্তমান এমপি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সমর্থনে কাজ করছেন। এ আসনে নৌকা হারিয়ে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে কাজ করছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বাবুসহ কিছু নেতাকর্মী। এ আসনে আরও পাঁচজন প্রার্থী রয়েছেন। তারা হলেন স্বতন্ত্র প্রার্থী মো. আফসার আলী, মো. কামরুজ্জামান বুলু (বিএনএম), মো. আনোয়ার হোসেন (এনপিপি), মোস্তফা ফারহান মেহেদী (তৃণমূল বিএনপি) ও স্বতন্ত্র প্রার্থী এনসান বাহার বুলবুল।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ২:৫৩
  • ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৯ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন