সাতক্ষীরা ২: তারুণ্যের হাওয়ায় উড়ছে ঈগল!

ভোটের মাঠে দিনে দিনে শক্ত অবস্থান তৈরি হচ্ছে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির। প্রচারণায় নেমে সাধারণ ভোটারদের ব্যাপক সাড়াও পাচ্ছেন তারা। সাতক্ষীরা ২ আসনে নৌকা প্রতীক না থাকায় স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবারও এমপি হবেন বলে আশাবাদী ঈগল প্রতীকের কর্মী-সমর্থকরা। অনুসারীদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা ২ আসনে আওয়ামী লীগের হেভিওয়েট ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির বিজয় এখন সময়ের অপেক্ষা মাত্র। সাতক্ষীরা ২ আসনে নির্বাচনী কৌশল হিসেবে নৌকার মনোনয়ন দেওয়া হয় আসাদুজ্জামান বাবুকে। সময়ের সাথে সাথে প্রার্থিতা প্রত্যাহার করেন তিনি। এখন মাঠে রয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিসহ সাতজন। ঈগল প্রতীক পাওয়ার পর থেকে বিভিন্ন এলাকায় বিরামহীন প্রচার-প্রচারণা আর গণসংযোগ করছেন তিনি। নির্বাচনের প্রত্যাশার কথা জানাতে গিয়ে তিনি বলেন, ‘আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে একটি শান্তিপূর্ণ, অবাধ ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমার লক্ষ্য, ভোটকেন্দ্রে ব্যাপক ভোটার উপস্থিতি নিশ্চিত করা। সবসময় এলাকার মানুষের জন্য কাজ করেছি, পাশে থেকেছি। তারা আমাকে ভোট দিতে কেন্দ্রে অবশ্যই আসবেন।’

এদিকে সাধারণ ভোটারদের মুখে শোনা যাচ্ছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি টানা দুবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছিলেন। প্রধানমন্ত্রীর নির্বাচনী কৌশল হিসেবে এবার তাকে মনোনয়ন না দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রেখেছেন। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবারও মানুষ তাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সাথে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের বড় একটি অংশ নির্বাচনী প্রচার প্রচারণায় নেমেছেন। বিশেষ করে এলাকার তরুণদের উৎসাহও তাকে নিয়ে।

সরেজমিন দেখা গেছে, ঈগল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির গণসংযোগে এলাকার বিভিন্ন সড়ক ও অলিগলি তার পক্ষে ভোট চেয়ে লাগানো পোস্টারে ছেয়ে গেছে। চলছে মিছিল-মিটিং ও পথসভা। ভোটারদের মধ্যে বিতরণ করা হচ্ছে লিফলেট। অনলাইনেও চলছে ভোটের প্রচার। তার পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমেও ভোট চাচ্ছেন অনেকেই। প্রার্থী ছাড়াও ভোটের মাঠ সরগরম রেখেছেন তার পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা। তারাও নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পর্যবেক্ষণ কমিটির সদস্য ওয়াহিদুল ইসলাম খান সজিব বলেন, সাতক্ষীরা ২ আসনে নৌকা প্রতীক নেই। বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি আমাদের দলের মানুষ। যেখানে আমাদের দলের মানুষ প্রার্থী আছেন। সেখানে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পর্যবেক্ষণ কমিটির সদস্যরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে তাদের জয়লাভের জন্য তাদের পাশে থেকে কাজ করছে। তাই, কোন মিথ্যাচারে কান না দিয়ে উন্নয়নের স্বার্থে ঈগল প্রতীকে ভোট দিন এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন।’

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ১২:০৭
  • ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১২ জিলহজ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন