এ.কে হিরুকে পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে: এমপি সেঁজুতি

রিয়াদ হোসেন: বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল খালেক হিরু শুধু এ জনপদের নয়, তিনি ছিলেন দক্ষিণ বঙ্গের একজন কৃতি সন্তান৷ সারাজীবন নিভৃত কাজ করে যাওয়া একজন মানুষ ছিলেন তিনি। আলোকিত সমাজ বির্নিমানে তার অবদান ছিলো অনিস্বীকার্য। এজন্য তাকে বাঁচিয়ে রাখতে পরবর্তী প্রজন্মের প্রতিনিধিদের কাছে পৌঁছে দিতে হবে বলে জানিয়েছেন সংসদ সদস্য (সংরক্ষিত) লায়লা পারভীন সেঁজুতি। খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল খালেক হিরুর স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

সামাজিক সংগঠন বিকিরণ কতৃক ১৩ এপ্রিল (শনিবার) তালা উপজেলার দক্ষিণ শাহাজাতপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে এ শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিকিরণের কো-চেয়ারপার্সন শেখ মারুফ হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আ. লীগের সাবেক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এম. এম ফজলুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাপড়ি, খেশরা ইউনিয়ন আ. লীগ সভাপতি মো. আমিনুল ইসলাম, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আমিনুল ইসলাম, খেশরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ কামরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান এম.এম লিয়াকত হোসেন, প্রাক্তন অধ্যক্ষ মাওলানা শামসুর রহমান, ইন্জিনিয়ার আহসান হাবিব (টিপু), এড. মো. রবিউল ইসলাম, বিকিরণ সেক্রেটারী শেখ তানভীর ইসলাম, ট্রেজারার শেখ আ: আব্দুস ছাত্তার, সদস্য শেখ আমিরুল ইসলামসহ এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও স্থানীয় এলাকাবাসী।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল খালেক হিরু সামাজিক সংগঠন বিকিরণের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন ছিলেন। সমাজের সার্বিক পরিবর্তন; গ্রামীণ সমাজে মানুষ হওয়া শিক্ষার্থীদের চিন্তার জগত সমৃদ্ধ করা; এই জনপদ থেকে শিক্ষার্থীদের শিক্ষা-দীক্ষা, সভ্যতায় গড়ে তুলতে তিনি তার সারাটা জীবন উৎসর্গ করেছেন। যে কারণে জন্মস্থানে তিনি সমাজ ভিত্তিক সংগঠন ‘বিকিরণ’ প্রতিষ্ঠা করেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

ফেসবুক পেজ এ সব খবর

আজকের দিন-তারিখ

  • রবিবার ,ভোর ৫:৫৩
  • ৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ২৬ শাওয়াল, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন