মানবতার জয়গানে বিএল কলেজ ‘অদম্য’

রিয়াদ হোসেন: ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু…’ ভূপেন হাজারিকার কালজয়ী এই গান যুগ-যুগান্তর ধরে মানুষের হৃদয়ে শীতল পরশ দিয়ে আসছে। তাই আজও আমাদের সমাজে মানবতার জয়গান শোনা যায়৷ দু:সময়ে, প্রয়োজনে মানুষকে মানুষের পাশে থাকতে দেখা যায়।

বিশেষ করে দেশের সংকটকালীন, ক্রান্তিকালে সাধারণ মানুষের পাশে সবথেকে বেশি এগিয়ে আসে এদেশের তরুণ সমাজ৷ এমনই তরুণ প্রজন্মের প্রতিনিধিদের হৃদ্যতার সম্পর্কে গড়ে ওঠা অদম্য খুলনার সরকারি বিএল কলেজের একটি সংগঠন। মানবিক, সামাজিকসহ নানা কাজে তাদেরকে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়।

এরই ধারাবাহিকতায় সোমবার (২৯ এপ্রিল) খুলনা মহানগরীর দৌলতপুর, বয়রা, শিববাড়িসহ বিভিন্ন স্থানে প্রায় দুই শতাধিক পথচারী, রিক্সা চালক ও ট্রাফিক পুলিশের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও শরবত বিতরণ করতে দেখা গেছে তাদের। এসময় সরকারি বিএল কলেজের (২০১৯-২০) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তীব্র তাপপ্রবাহের মাঝেও স্বতঃস্ফূর্তভাবে তাদের কার্যক্রম পরিচালনা করেন।

পানি ও খাবার স্যালাইন পেয়ে পথচারী ও রিকশাচালকরা বলেন, তীব্র এই গরমে সাধারণ মানুষের কথা চিন্তা করে আমাদের তরুণরা যে উদ্যোগ নিয়েছে তাতে আমরা অনেক খুশি। প্রত্যেকে যদি নিজের জায়গা থেকে এমন মানবিক কাজে এগিয়ে আসে তাহলে সমাজে মানবতার জয় হবে।

সংগঠনটি জানায়, তীব্র গরমে মানুষ অস্বস্তিতে রয়েছে। বাধ্য হয়েই একপ্রকার রাস্তায় বের হচ্ছে। আমরা কয়েকজন মিলে নিজেদের অনুদানে ২০০ মতো পানির বোতল, স্যালাইন ও শরবত বিতরণ করেছি। আমরা চাই, সকল সংগঠন, বিত্তবান মানুষরাও এমন ভালো কাজে এগিয়ে আসুক।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ,সকাল ৯:১২
  • ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৯ জিলকদ, ১৪৪৫ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন